• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WEST BENGAL WEATHER UPDATE LATEST WEATHER FORECAST ON 15TH JULY SANJ

West Bengal Weather Update : বাড়বে তাপমাত্রার পারদ! কোন কোন জেলায় বৃষ্টি? জানুন আবহাওয়ার পূর্বাভাস

আজ আকাশ কেমন থাকবে?

জায়গায় জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাসের (West Bengal Weather Update) মধ্যে আজ থেকে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা।

  • Share this:

    #কলকাতা : গত কয়েকদিনের বৃষ্টির পর বৃহস্পতিবারও হালকা বৃষ্টির পূর্বাভাস (Weather Forecast) রয়েছে রাজ্যের জেলায় জেলায়। আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও, বাকি জায়গায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

    তবে জায়গায় জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাসের (West Bengal Weather Update) মধ্যে আজ থেকে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। সকাল থেকেই মেঘের ফাঁকা দিয়ে রোদের তীব্র ঝলকানি লক্ষ্য করা যাচ্ছে। বৃষ্টির সম্ভাবনার মাঝেই রয়েছে তাপমাত্রার পারদ বৃদ্ধির সম্ভাবনা। তবে সকালের দিকে উত্তরের বেশিরভাগ এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

    আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে মেঘ বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে। উত্তরের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও, দক্ষিণে রয়েছে বিক্ষিপ্তভাবে দু এক পশলা বৃষ্টির সম্ভাবনা। উত্তরপ্রদেশ, বিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও, আগামী ৪-৫ দিন বাংলার উত্তর এবং দক্ষিণের তাপমাত্রার বিশেষ কোন পরিবর্তন হবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তবে আজ তাপমাত্রার পারদ কিছুটা চড়তে পারে বলে জানা গিয়েছে।

    আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: