West Bengal Weather: উত্তরবঙ্গে জারি বিশেষ সতর্কতা, কলকাতায় ঝড়-বৃষ্টি নিয়ে কী বলছে আবহাওয়া দফতর?

কেমন থাকবে আবহাওয়া?

West Bengal Weather: আগামী ৭২ ঘণ্টা উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাত হতে পারে একাধিক জায়গায়।

  • Share this:

    #কলকাতা: একদিকে প্রচন্ড গরম, তার মধ্যে হঠাৎ এসে হাজির হচ্ছে বৃষ্টি। এই পরিস্থিতিতে শুক্রবারও কলকাতায় থাকবে মেঘলা আকাশ। শহরজুড়ে এদিন বৃষ্টিপাতও হতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বুধ ও বৃহস্পতিবারের মতো ভারী বৃষ্টি না হলেও শুক্রবারও শহরজুড়ে বৃষ্টিপাত চলতে পারে। হতে পারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতও। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে, ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে।

    আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ৭২ ঘণ্টা উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাত হতে পারে একাধিক জায়গায়। দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে। ফলে পাহাড়ে ধস নামারও আশঙ্কা রয়েছে। তিস্তা ভ্যালির অসংরক্ষিত এলাকায় জারি হয়েছে লাল সতর্কতাও। দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বুধবার প্রবল বজ্রপাতের যে চিত্র দেখা গিয়েছিল, তা হওয়ার সম্ভাবনা কম রয়েছে। দক্ষিণবঙ্গে একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে গরম পুরোপুরি না কমলেও খানিকটা কমতে পারে তাপমাত্রা। শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা এদিন থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রির কাছাকাছি। গোটা সপ্তাহই বৃষ্টির মুখ দেখতে পারে মহানগরী। জারি রয়েছে বজ্রপাতের সতর্কতাও।

    প্রসঙ্গত, প্রবল বৃষ্টির জেরে ফের কলকাতার রাজপথে একহাঁটু জল জমে যায় বুধবার। আর তা পেরিয়েই গন্তব্যস্থলে পৌঁছতে হয় যাত্রীদের। আর্মহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট, ঠনঠনিয়া, সেন্ট্রাল কলকাতার বেশ কিছু জায়গায় যানজট ছিল চোখে পড়ার মত। বৃহস্পতিবারও কিছুটা একই হাল ছিল শহরের। রাস্তাঘাট জলমগ্ন হওয়ার দরুন শহরের বেশ কিছু জায়গায় যানজটের চিত্র দেখা যায় এদিনও। তবে, শুক্রবার থেকে পরিস্থিতি ঠিক হতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।

    Published by:Suman Biswas
    First published: