West Bengal Weather: বিকেলের আগেই কলকাতায় ঝড়ের সঙ্গে বৃষ্টি? উত্তরবঙ্গের জন্য বিশেষ সতর্কবার্তা

আসছে ঝড় ও বৃষ্টি?

West Bengal Weather: আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টা আংশিক মেঘে ঢেকে থাকতে পারে কলকাতার আকাশ, বৃষ্টি হতে পারে এই উত্তরবঙ্গেও।

  • Share this:

    #কলকাতা: গত কয়েকদিনের মধ্যে বেশ পরিমাণ বৃষ্টির পর সোমবার বৃষ্টির বিক্ষিপ্ত পূর্বাভাস থাকলেও ঝেপে তা হওয়ার সম্ভাবনা কম। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টা আংশিক মেঘে ঢেকে থাকতে পারে কলকাতার আকাশ। তবে, কোনও কোনও জেলার বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। এমনকী কলকাতা সহ আশেপাশের জেলায় ঝড়ের সম্ভাবনাও রয়েছে। হতে পারে বজ্রবিদ্যুৎ‍ সহ দু'-এক পশলা বৃষ্টিও। তবে, বৃষ্টির কারণে তাপমাত্র কমবে, এমনটা নাও হতে পারে।

    আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস। হাওয়া অফিস বলছে, এই গোটা সপ্তাহেই ভ্যাপসা গরম বজায় থাকবে। আসলে ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশের উপর এই মুহূর্তে একটি নিম্নচাপের অবস্থানের কারণেই ওই দুই রাজ্য ছাড়াও তামিলনাড়ু, মহারাষ্ট্রে আগামী ৪৮ ঘণ্টা অতিভারী বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বিহারে। আগামী চার পাঁচ দিন দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

    আগামী মঙ্গল ও বুধবার আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোচবিহার এবং জলপাইগুড়িতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

    দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবারও কলকাতায় মেঘলা আকাশ থাকবে। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। শনিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৮ থেকে ৯১ শতাংশ। মঙ্গলবার থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি বাড়বে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে।
    Published by:Suman Biswas
    First published: