• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WEST BENGAL WEATHER RAIN FORECAST IN SOUTH AND NORTH BENGAL TILL TOMORROW SB

West Bengal Weather: বাংলা জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, কাল কেমন থাকবে? আবহাওয়া দফতর জানাল...

কেমন থাকবে কাল?

West Bengal Weather: আজ রাজ্যজুড়েই হালকা মাঝারি বৃষ্টি হয়েছে। উত্তরবঙ্গেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত ভারী বৃষ্টি।

  • Share this:

#কলকাতা: দুপুর থেকেই বজ্রবিদ্যুৎ সহ অঝোর বৃষ্টিতে ভিজল কলকাতা। শুধু কলকাতাই নয়, গোটা বাংলাতেই বৃষ্টি হল ভালোই। আগামীকাল ও বৃষ্টি চলবে রাজ্যে। বাংলা জুড়েই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে । শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। কাল থেকে বৃষ্টি বাড়বে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতেও।

আজ রাজ্যজুড়েই হালকা মাঝারি বৃষ্টি হয়েছে। উত্তরবঙ্গেও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গেও বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হয়েছে আজ দুপুরের পর থেকে। ১৯ জুন থেকে একই জায়গায় থমকে ছিল মৌসুমী বায়ু। কাল থেকে ফের উত্তর পশ্চিম ভারতে সক্রিয় হবে তা।

আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে। শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গেও।

দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে। আজ বৃষ্টি বেড়েছে দক্ষিণবঙ্গে। ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় রয়েছে আগামীকালের জন্যও। নদিয়া মুর্শিদাবাদ বীরভূম পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর কলকাতা হাওড়া হুগলি ও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে ভারী বৃষ্টি হয়েছে। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিও হয়েছে। আগামী কাল উপকূলের জেলা ,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর সঙ্গে কলকাতা এবং পুরুলিয়া ও বাঁকুড়া তে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সঙ্গে বজ্রবিদ্যুৎয়ের সম্ভাবনাও রয়েছে। তবে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি চলবে আপাতত।

এদিন বেলা দুটো থেকে পাঁচটার মধ্যে কলকাতার বিভিন্ন জায়গায় কত বৃষ্টিপাত হয়েছে ,তা মিলিমিটারে দেখে নিন...

আলিপুর - 097.1

দমদম- 091.0

সল্টলেক - 072.0

মানিকতলা 81

বীরপাড়া 96

বেলগাছিয়া 84

ধাপা 65

তপসিয়া 89

উল্টোডাঙ্গা 73

পামারব্রীজ 72

ঠনঠনিয়া 65

বালিগঞ্জ 101

মোমিনপুর 108

যোধপুর পার্ক 117

কালীঘাট 101

কামডহরি 97

সিপিটি ক্যানাল 76

দত্তবাগান 78

জিন্জিরা বাজার 74

বেহালা 75

উত্তরপ্রদেশ  থেকে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা। গাঙ্গেয়-পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর দিয়ে এই অক্ষরেখা বিস্তৃত। উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা বিহার থেকে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত বিস্তৃত ঝাড়খন্ড ওড়িশার উপর দিয়ে। উত্তরপ্রদেশে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এর ফলে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।

তবে আপাতত মৎস্যজীবীদের জন্য কোন সতর্কবার্তা নেই। শুক্রবার থেকে বৃষ্টি কমবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি তে। আসাম মেঘালয় মনিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরা এবং সিকিমে শুক্রবার থেকে বৃষ্টি অনেকটাই কমে যাবে। বৃষ্টি কমবে উত্তরবঙ্গেও।

Published by:Suman Biswas
First published: