• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WEST BENGAL WEATHER FORECAST ON RAIN AND THUNDERSTORM IN VARIOUS DISTRICTS SB

West Bengal Weather: বৃষ্টি হবে কোন কোন জেলায়? গরম নিয়ে গুরুত্বপূর্ণ পূর্বাভাস আবহাওয়া দফতরের!

কেমন থাকবে আবহাওয়া?

West Bengal Weather: আবহাওয়া দফতরের পূর্বাভাস,বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৮ ডিগ্রি।

  • Share this:

    #কলকাতা: মঙ্গলবার রাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টি হলেও বুধবার আকাশ মূলত পরিষ্কার থাকার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে, বুধবার আকাশ মেঘলা থাকলেও গরমের অস্বস্তি থেকে রেহাই পাবে না কলকাতা ও আশেপাশের জেলার বাসিন্দারা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বৃদ্ধির সম্ভাবনাও (West Bengal Weather Forecast) রয়েছে। আবহাওয়া দফতরের (weather office) দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৮ ডিগ্রি।

    তবে, বৃষ্টি যে একেবারেই হবে না, তা কিন্তু নয়। মেঘাচ্ছন্ন আকাশের পাশাপাশি বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে একাধিক জেলায়। তবে, বুধবারের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ১৫ জুলাই বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। অধিকাংশ জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

    তবে বৃহস্পতি এবং শুক্রবার নাগাদ হিমালয় সংলগ্ন পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারের বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। পরবর্তী চার দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

    বৃহস্পতিবার সকালের মধ্যে জেলাগুলির কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের মতোই দক্ষিণবঙ্গেও আগামী দিন পাঁচেকে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। এছাড়াও উত্তরপ্রদেশ, বিহারের মতো অঞ্চলগুলিতে ভারী বৃষ্টি হবে।

    মৌসম ভবন সূত্রে জানা গিয়েছে, খুব শীঘ্রই উত্তর ভারতেও ফের সক্রিয় হবে মৌসুমী বায়ু। দিল্লি, পঞ্জাব, উত্তর প্রদেশ, হরিয়ানা এবং রাজস্থানের কিছু অংশে আগামী দু-তিন দিনের মধ্যে মৌসুমী বায়ু পৌঁছে যাবে। আসলে উত্তর এবং উত্তর-পূর্ব ভারতে মৌসমী বায়ু সক্রিয় হলে তবেই রাজ্যে বর্ষা সক্রিয় হবে।

    Published by:Suman Biswas
    First published: