ট্যাক্সির জুলুমবাজি বন্ধে পরিবহণ দফতরের নয়া পদক্ষেপ

ট্যাক্সির জুলুমবাজি বন্ধে পরিবহণ দফতরের নয়া পদক্ষেপ
Representational Image

  • Share this:

    #কলকাতা: ভাড়া বাড়লেও হলুদ ট্যাক্সির জুলুমবাজি অব্যাহত। কখনও যাত্রী প্রত্যাখান তো কখনও মিটার বহির্ভূত অতিরিক্ত ভাড়া দাবি। শহরের ট্যাক্সি পরিষেবার এই চেনা অপ্রিয় ছবি পাল্টাতে সচেষ্ট পরিবহণ দফতর। অভিযোগ জানাতে নয়া দুই হেল্পলাইন চালু করা হল দফতরের তরফে। যাত্রী প্রত্যাখান থেকে চালকের জুলুমবাজি, সব সমস্যাতেই অভিযোগ জানাতে পারবেন শহরবাসী।

    শনিবার থেকে অভিযোগ জানানোর জন্য যে দুটি নম্বর পরিবহণ দফতর দাবি করেছে তা হল, ৮৯০২০১৭১৯১ এবং ১৮০০৩৪৫৫৯২। এর মধ্যে একটি হোয়াটস অ্যাপ ও অপরটি ট্রোল ফ্রি নম্বর। এবার যাত্রী প্রত্যাখান সহ চালকদের দুর্ব্যবহারের অভিযোগ পেলেই তৎক্ষণাৎ পদক্ষেপ নেবে পরিবহণ দফতর।

    আরও পড়ুন


    বিল নিয়ে চূড়ান্ত হেনস্থা স্বাধীনতা সংগ্রামীর পরিবারকে, ফের কাঠগোড়ায় বেসরকারি হাসপাতাল

    ভাড়া বাড়ার পরেও হলুদ ট‍্যাক্সির জুলুমবাজির কিন্তু শেষ নেই। হলুদ ট‍্যাক্সিতে এতদিন উঠলেই ২৫ টাকা দিতে হত। এই ২৫ টাকায় যাওয়া যেত ২ কিলোমিটার। এই ন‍্যূনতম ভাড়া বেড়ে হয়েছে ৩০ টাকা। এতদিন প্রতি ২০০ মিটার দূরত্ব গেলে ২ টাকা চল্লিশ পয়সা করে ট‍্যাক্সির ভাড়া বাড়ত। সেটাই এ দিন থেকে বেড়ে হয়েছে তিন টাকা। হলুদ ট‍্যাক্সিতে ওয়েটিংয়ের জন‍্য এক মিনিট ১২ সেকেন্ডে লাগত এক টাকা চল্লিশ পয়সা। যা ১১ জুন থেকে বেড়ে হয়েছে ২ টাকা।

    এরপরও সেই মুখের উপর ' ট্যাক্সিচালকদের ‘না’... ! যারা যেতে রাজি, তারা আবার মিটারে যেতে রাজি নন। তাঁদের আবদার, দিতে হবে থোক টাকা। ভুক্তভোগীদের প্রশ্ন, ভাড়া বাড়ার পরেও কেন হলুদট‍্যাক্সির জন‍্য এ ভাবে ভোগান্তিতে পড়তে হবে? এই চিত্র বদলাতেই কড়া হচ্ছে পরিবহণ দফতর। তাতে বদল আসবে কতটা তা সময়ই বলবে।

    First published: