Home /News /kolkata /
West Bengal Tourism: পর্যটকদের জন্য বড় খবর! এবার থ্রি স্টার পরিষেবা মিলবে বাংলার বন বাংলোগুলিতে

West Bengal Tourism: পর্যটকদের জন্য বড় খবর! এবার থ্রি স্টার পরিষেবা মিলবে বাংলার বন বাংলোগুলিতে

এবার থ্রি স্টার পরিষেবা

এবার থ্রি স্টার পরিষেবা

West Bengal Tourism: এই পর্যটন আবাসগুলি থ্রি স্টার হয়ে গেলে আরও বেশি করে পর্যটক আসবে এবং এতে আর্থিক ভাবে লাভজনক হবে কর্পোরেশন।

  • Share this:

#কলকাতা: এবার থ্রি স্টার হচ্ছে বন বাংলো৷ আরও বেশি করে পর্যটক টানতে এই উদ্যোগ নিচ্ছে রাজ্যের বন উন্নয়ন নিগম। ইতিমধ্যেই এই বিষয়ে তারা কথা বলে নিয়েছে রাজ্যের বন দফতরের সঙ্গে৷ সূত্রের খবর, পুজোর মরসুম থেকে এই ব্যবস্থা চালু হচ্ছে। পশ্চিমবঙ্গ বন উন্নয়ন নিগমের হাতে রয়েছে ১৭৭'টি বাংলো এবং রিসর্ট৷ এই বাংলো ও রিসর্টগুলিকে ঢেলে সাজাতে উদ্যোগী হয়েছে ফরেস্ট ডেভলপমেন্ট করপোরেশন। এই পর্যটন আবাসগুলি থ্রি স্টার হয়ে গেলে আরও বেশি করে পর্যটক আসবে এবং এতে আর্থিক ভাবে লাভজনক হবে কর্পোরেশন।

তাই এই বাংলো আধুনিকীকরণের কাজ শুরু হচ্ছে। তবে পরিবেশের ভারসাম্য বজায় রেখেই হবে এই কাজ৷ ইতিমধ্যেই ১৫ জুন থেকে এই কাজ শুরু হয়ে গিয়েছে৷ কাজ শেষ করা হবে ১৫ সেপ্টেম্বরের মধ্যে৷ আসলে এই সময় বন দফতরের নিয়মানুযায়ী, জঙ্গল এলাকা পর্যটকদের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা থাকে। তাই বন বাংলো ব্যবহার করেন না কেউই।এই সময়টাকে কাজে লাগিয়ে বন বাংলো সংষ্কার করা হচ্ছে।

আরও পড়ুন: গ্রেফতার হয়েই অর্পিতার মুখে 'বিজেপি'! সুকান্তর পাল্টা, 'এত চাল কোথা থেকে এল'?

ফরেস্ট ডেভলপমেন্ট কর্পোরেশন চেয়ারম্যান বিধায়ক তপন দাশগুপ্ত জানিয়েছেন, "আগামী পুজো এবং শীতের মরসুমে পর্যটকরা যাতে আরও বেশি করে স্বাচ্ছন্দ্য এবং সুযোগসুবিধা পেতে পারে সেই ব্যবস্থা করা হচ্ছে। পর্যটকরা যাতে  আমাদের নিগমের বাংলো এবং রিসর্ট আরও বেশি করে ব্যবহার করেন সেদিকেই গুরুত্ব দেওয়া হচ্ছে।"

আরও পড়ুন: অর্পিতার বাড়িতে পাওয়া সেই 'ব্যাগ', SSC কাণ্ডের অর্থ নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ!

ফরেস্ট ডেভলপমেন্ট করপোরেশন সূত্রে খবর, সাধারণত যে ভাড়ায় বন বাংলো পর্যটকদের দেওয়া হয় তা অত্যন্ত কম৷ বেসরকারি হোটেল বা রিসর্টের ভাড়া এর চেয়ে অনেক বেশি। ফলে থ্রি স্টার ক্যাটাগরির পরিষেবা দিলে মানুষ খুশি হবেন৷ আরও বেশি করে পর্যটক আসবেন। এখন যেহেতু অনলাইনে বুকিং করা যায় তাই বাংলো বুকিংয়ের কোনও অসুবিধা হবে না। এখন থেকেই উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ একাধিক বন বাংলো পুজোর জন্য বুকিং হয়ে গিয়েছে। পর্যটকরা স্বাদ পাবেন নয়া পরিষেবার৷

Published by:Suman Biswas
First published:

Tags: West Bengal news, West bengal tourism

পরবর্তী খবর