• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Covid 19: জেলায় করোনা সংক্রমণ বাড়ছে হুহু করে, তালিকা প্রকাশ রাজ্যের, কঠোর পদক্ষেপ?

Covid 19: জেলায় করোনা সংক্রমণ বাড়ছে হুহু করে, তালিকা প্রকাশ রাজ্যের, কঠোর পদক্ষেপ?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Covid 19: ১৩টি জেলার ব্লক ও মিউনিসিপ্যালিটি ধরে ধরে গত এক সপ্তাহের করোনা সংক্রমনের ঊর্ধ্বমুখী তালিকা তৈরি করল রাজ্য স্বাস্থ্য দফতর

  • Share this:

#কলকাতা: কলকাতার পাশাপাশি রাজ্যের ১৩টি জেলাতেও গত এক সপ্তাহে লাফিয়ে লাফিয়ে বেড়েছে করোনা সংক্রমণ। সেই জেলাগুলির ব্লক ও মিউনিসিপালিটি ধরে ধরে তালিকা তৈরি করল রাজ্য স্বাস্থ্য দফতর। কলকাতার পাশাপাশি এই ১৩টি জেলার সংক্রমণ নিয়ে চিন্তিত রাজ্য প্রশাসন। নবান্ন সূত্রে খবর দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর ১ ও ২ নম্বর ব্লক, বারুইপুর,সোনারপুর,ভাঙর দু'নম্বর ব্লক,ক্যানিং ১ নম্বর ব্লক, বজবজ ১ নম্বর ব্লক,বাসন্তী ও গোসাবা ব্লকে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী গত এক সপ্তাহে। পাশাপাশি বারুইপুর পৌরসভা, মহেশতলা পৌরসভাতেও করোনা সংক্রমণ বেড়েছে গত এক সপ্তাহে।

উত্তর ২৪ পরগনা জেলার আমডাঙা, বাগদা,বারাসাত ১ ও ২ নম্বর ব্লক, ব্যারাকপুর ১ ও ২ নম্বর ব্লক, বনগাঁ, গাইঘাটা ১ নম্বর ব্লক এবং রাজারহাট ব্লক গুলিতে গত এক সপ্তাহে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। পাশাপাশি এই জেলার বিধাননগর মিউনিসিপাল কর্পোরেশন, অশোকনগর, বরানগর,বারাসাত,ব্যারাকপুর, ভাটপাড়া,বনগাঁ,গারুলিয়া, গোবরডাঙ্গা,হাবরা,হালিশহর, কামারহাটি, খরদা, মধ্যমগ্রাম, নৈহাটি, নিউ ব্যারাকপুর,উত্তর দমদম, পানিহাটি পৌরসভা এলাকাতেও করোনা সংক্রমণ বেড়েছে। হাওড়া জেলার আমতা ১ নম্বর, বাগনান ১, বালি, জগাছা এবং সাঁকরাইল ব্লক এর গত এক সপ্তাহ বেড়েছে করোনা সংক্রমণ। পাশাপাশি এই জেলার হাওড়া মিউনিসিপাল কর্পোরেশন অঞ্চলেও বেড়েছে করোনা সংক্রমণ। জলপাইগুড়ি জেলার রাজাগঞ্জ ও ময়নাগুড়ি ব্লকের করোনা সংক্রমণ বাড়ার পাশাপাশি জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটি অঞ্চলেও গত এক সপ্তাহে বেড়েছে করোনা সংক্রমণ। পূর্ব বর্ধমান জেলার বর্ধমান এক কাটোয়া ২ ও  মেমারি ১ন ম্বর ব্লকগুলিতে বেড়েছে করোনা সংক্রমণ।

আরও পড়ুন - বড় খবর! সোমবার জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে মুখ্যসচিব, নতুন কোনও সিদ্ধান্ত?

পশ্চিম বর্ধমানের কাঁকসা, অন্ডাল,দুর্গাপুর, ফরিদপুর এই ব্লক গুলিতেও গত এক সপ্তাহে বেড়েছে করোনা সংক্রমণ। পাশাপাশি এই জেলার আসানসোল ও দুর্গাপুর মিউনিসিপাল কর্পোরেশন অঞ্চলেও বেড়েছে করোনা সংক্রমণ। ডায়মন্ড হারবারের কুলপি ব্লকে গত এক সপ্তাহে বেড়েছে করোনা সংক্রমণ। পাশাপাশি ডায়মন্ড হারবার মিউনিসিপালিটিতে বেড়েছে করোনা সংক্রমণ। কালিয়াচকের ১,২ও ৩ নম্বর ব্লকে বেড়েছে করোনা সংক্রমণ। পাশাপাশি এই জেলার ইংলিশ বাজার পৌরসভা এবং ওল্ড মালদা পৌরসভাতেও বেড়েছে করোনা সংক্রমণ। হুগলি জেলার বলাগড়, চন্ডীতলা ১ ও ২ নম্বর ব্লক , মগরা, ধনিয়াখালি, পান্ডুয়া, পোলবা, শ্রীরামপুর, উত্তরপাড়া, সিঙ্গুর এই ব্লক গুলিতেও বেড়েছে করণা সংক্রমণ। পাশাপাশি এই জেলার বৈদ্যবাটি, চুঁচুড়া,ডানকুনি, কোন্নগর, রিসরা, শ্রীরামপুর, উত্তরপাড়া মিউনিসিপালিটি অঞ্চল গুলিতেও গত এক সপ্তাহে করোনা সংক্রমণ বেড়েছে ।

আরও পড়ুন - কলকাতার কোন ওয়ার্ডে করোনা সংক্রমণ প্রায় ঘরে ঘরে! তালিকা দিল রাজ্য সরকার

গত এক সপ্তাহে পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট, মহিষাদল, শহিদ মাতঙ্গিনী, সুতাহাটা ব্লক গুলিতেও বেড়েছে করোনার সংক্রমণ। পাশাপাশি এই জেলার হলদিয়া মিউনিসিপ্যালিটি অঞ্চলে বেড়েছে করোনা সংক্রমণ। নদীয়া জেলার রানাঘাট ১ ও ২ নম্বর ব্লক, চাকদা,হাঁসখালি,হরিণঘাটা, কালিগঞ্জ, করিমপুর ১ নম্বর ব্লক, কৃষ্ণনগর ১ নম্বর ব্লক,নবদ্বীপ-এর মতো ব্লকগুলোতেও বেড়েছে সংক্রমণ। এই জেলার শুধুমাত্র হরিণঘাটা মিউনিসিপালিটিতে বেড়েছে সংক্রমণ। অন্যদিকে ঝাড়গ্রাম জেলার বিনপুর ২ নম্বর ব্লকে গত এক সপ্তাহে বেড়েছে সংক্রমণ। এই জেলার ঝাড়গ্রাম মিউনিসিপালিটি তে বেড়েছে সংক্রমণ। বীরভূম জেলার বোলপুর শ্রীনিকেতন,খয়রাশোল, মোহাম্মদ বাজার, রাজনগর, সিউড়ি ১ ও ২ নম্বর ব্লকে  বেড়েছে করোনা সংক্রমণ। এই জেলার সিউড়ি মিউনিসিপ্যালিটি র ১, ২, ৩,৮, ১০,১৫ ,১৯ ওয়ার্ডে সংক্রমণ বেশি। পাশাপাশি বোলপুর মিউনিসিপ্যালিটির ৫,৬, ১০ ও সাঁইথিয়া মিউনিসিপ্যালিটির ৪, ৯, ১১ এই ওয়াড গুলি তে গত এক সপ্তাহে বেড়েছে সংক্রমণ। নবান্ন সূত্রে খবর বিভিন্ন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের রিপোর্টের ভিত্তিতেই রাজ্য স্বাস্থ্য দপ্তর গত এক সপ্তাহে এই অঞ্চল গুলির সংক্রমনের তালিকা তৈরি করেছে। সূত্রের খবর এই অঞ্চলগুলিতে বেশকিছু পদক্ষেপ হতে পারে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published: