• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WEST BENGAL NEWS BEHALA NURSE STRANDED IN AFGHANISTAN CRYING FOR HELP SANJ

West Bengal News : 'ফুরিয়ে আসছে খাবার'! দুই সন্তান নিয়ে আফগানিস্তানে ঘরবন্দি বেহালার মেয়ে...

আফগানমুলুকে ঘরবন্দি বেহালার বাঙালি নার্স Photo : Collected

West Bengal News : 'নিজের দেশে ফেরত যেতে চাই।' আকুল আর্জি জানালেন বেহালার সঙ্ঘমিত্রা দফাদার (Sanghamitra Dafadar)।

  • Share this:

    #কলকাতা : আফগানিস্তানের (Afghanistan) সারানে ঘরবন্দি বেহালা সখেরবাজারের বাসিন্দা সঙ্ঘমিত্রা দফাদার(Sanghamitra Dafadar)। দুই সন্তানকে নিয়ে ঘরবন্দি হয়ে রয়েছেন পেশায় নার্স সঙ্ঘমিত্রা। ফুরিয়ে আসছে খাবার। বাড়ির বাইরে টহল দিচ্ছে তালিবানরা(Taliban Terror)। এই অবস্থায় ভেঙে পড়লেন বেহালার(Behala Resident) এই মেয়ে। জানালেন দেশে ফেরার আকুল আর্জি।

    বেহালার বাড়িতে উৎকণ্ঠায় দিন কাটছে সঙ্ঘমিত্রার বৃদ্ধ বাবা-মায়ের। মেয়ে একবার ফিরলে আর কোনোমতেই আফগানিস্তান পাঠাতে রাজি নন বৃদ্ধ দম্পতি। জানা গিয়েছে, সঙ্ঘমিত্রা দফাদার পেশায় নার্স। তালিবান জঙ্গিদের ভয়ে বাড়ির বাইরে যেতে না পারায় খাবার সংগ্রহ করাও হয়েছে কঠিন। সরকারের কাছে তাঁদের দ্রুত উদ্ধার করে দেশে ফিরিয়ে আনার জন্য কাতর আবেদন করছে পরিবার।

    বেহালার সঙ্ঘমিত্রার আকুল বার্তা, “অত্যন্ত আতঙ্কে রয়েছি। এখানে একেবারে বন্দি। নিজের কেউ নেই। নিজের দেশে ফেরত যেতে চাই। কিন্তু বুঝতেই পারছি না কাকে যোগাযোগ করব। কী করব। কাকে বলব বুঝতেই পারছি না। দুটো বাচ্চা নিয়ে আমি একা পড়ে রয়েছি এখানে।” ভিডিও কলে যোগাযোগ করা হলে হাউ হাউ করে কেঁদে ফেললেন যুবতী। দুই সন্তান নিয়ে এখন আটকে আছেন আফগানিস্তানে (Afghanistan)। তালিবান দখলে যেখানে জীবন আর মৃত্যু সমার্থক। প্রাণ বাঁচানোর এই অসহায় আর্জি অস্বস্তি বাড়াচ্ছে এই রাজ্যের।

    পরিবার সূত্রে খবর, সঙ্ঘমিত্রাদেবী এখন থাকেন কাবুলের বাইরে। পেশায় নার্স সঙ্ঘমিত্রা কর্মসূত্রে আফগানিস্তানে যান ২০০২ সালে। আফগানিস্তান তালিবান (Taliban) দখলে যাওয়ার পর আরও অনেকের মতো দুই সন্তান নিয়ে আটকে পড়েছেন সেখানে। আতঙ্কে ঘর থেকে বেরোচ্ছেন না। বাইরে রাস্তায় মর্টার-কালাশনিকভ উঁচিয়ে ঘুরছে তালিবান জঙ্গিরা। যাদের সম্পর্কে হাড় হিম অতীত অভিজ্ঞতা আফগানবাসীর, বিশেষত মহিলাদের।

    Published by:Sanjukta Sarkar
    First published: