রাজ্যে জারি কোভিড বিধিনিষেধে ছাড় মাংস-মিষ্টির দোকানেও, এল নতুন নির্দেশিকা

রাজ্যে জারি কোভিড বিধিনিষেধে ছাড় মাংস-মিষ্টির দোকানেও, এল নতুন নির্দেশিকা

photo source collected

আজ একটি নতুন নির্দেশিকা জারি করল রাজ্য।

  • Share this:

#কলকাতা: রাজ্যের ভোট পর্ব শেষ হতেই চালু করা হয়েছে  নতুন কোভিড বিধিনিষেধ। করোনা সংক্রমণ রুখতেই এই কড়া পদক্ষেপ রাজ্য সরকারের৷ গতকাল নির্দেশিকায়, আজ শনিবার থেকে রাজ্যে সমস্ত শপিং মল, বিউটি পার্লার, স্যুইমিং পুল, জিম, রেস্তোরাঁ, পানশালা, সিনেমা হল, স্পা, স্পোর্টস কমপ্লেক্স বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে ৷ দোকান, বাজার খোলার সময়ও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে গতকালের নির্দেশিকায়। সকাল ৭ থেকে বেলা ১০টা এবং দুপুর ৩টে থেকে বিকেল পাঁচটা পর্যন্ত দোকান- বাজার খোলা থাকবে৷ তবে মুদি দোকান এবং ওষুধের দোকান সমস্ত জরুরি পরিষেবাকে এই সময়সীমার আওতার বাইরে রাখা হয়েছে৷ তবে সেক্ষেত্রেও মানতে হবে কোভিড প্রোটোকল৷ পাশাপাশি সামাজিক অনুষ্ঠানেও জমায়েতের উপরেও নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য৷

কিন্তু তার মধ্যেও বেশ কিছু জিনিসে থাকছে ছাড়।  আজ একটি নতুন নির্দেশিকা জারি করল রাজ্য।কোভিড বিধিনিষেধের সেই তালিকায় ছাড় দেওয়া হয়েছে  মাংস ও মিষ্টির দোকানকেও। খোলা থাকবে কাঁচা মাংস ও মিষ্টির দোকান। এছাড়াও এই ছাড়ের তালিকায় রয়েছে, বিদ্যুৎ, হেল্থ কেয়ার, টেলিকম, পরিবহন ব্যবস্থা, মুদির দোকান সহ আরও কিছু ব্যবস্থায় থাকছে ছাড়।

এই সমস্ত পাবলিক প্লেসে মাস্ক পরা বাধ্যতামূলক। এছাড়াও স্যানিটাইজারের ব্যবহার ও সোশ্যাল দূরত্ব মেনেও চলতে হবে। তবে রাজ্যের এই বিধিনিষেধের মধ্যে মিষ্টি ও কাাঁচা মাংসের দোকানকে না রাখায় কিছুটা স্বস্তিতে ব্যবসায়ীরা। করোনার জেরে এমনিই মন্দা রয়েছে ব্যবসায়। তাই নতুন করে ফের চিন্তা শুরু হয়েছে মানুষের মধ্যে।গোটা এপ্রিল মাস ধরেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েছে৷ এই পরিস্থিতিতে বিধিনিষেধ আরোপ না করলে সংক্রমণের হারে লাগাম টানা সম্ভব হত না বলেই মত বিশেষজ্ঞদের৷ করোনাকে আটকাতেই এই চেষ্টা সরকারের।

Somraj Bandopadhyay 
Published by:Piya Banerjee
First published: