• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WEST BENGAL HEALTH SECRETARY MEETS ALL DISTRICT DM ON FAKE VACCINATION SB

Fake Vaccination: দেবাঞ্জন কাণ্ডের জের, জেলার টিকাকরণ নিয়ে জরুরি নির্দেশ নবান্নের!

জরুরি নির্দেশ

Fake Vaccination: স্বাস্থ্যসচিব নির্দেশের সুরেই জেলাশাসকদের উদ্দেশে বলেন, 'পুলিশের সঙ্গে গিয়ে ক্যাম্পগুলোতে নজরদারি করুন। মিউনিসিপালিটি মারফত খোঁজখবর রাখুন। ভ্যাক্সিনেশন নিয়ে দ্বিতীয় ডোজের উপরে জোর দিতে হবে।'

  • Share this:

#কলকাতা: দেবাঞ্জন কাণ্ডের জের। কসবার জাল ভ্যাকসিন কাণ্ডে বেজায় অস্বস্তিতে পড়েছে রাজ্য সরকার। তাই এবার ভ্যাকসিন ক্যাম্প নিয়ে আরও কঠোর ভূমিকা নিচ্ছে নবান্ন। এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, তার জন্য জেলাগুলিকে বিশেষভাবে নজর দিতে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য সচিব নারায়ন স্বরূপ নিগম। এদিন ভিডিও কনফারেন্সে জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন স্বাস্থ্য সচিব। কলকাতার জাল ভ্যাকসিনকাণ্ডের মতো ঘটনা জেলাগুলিতে না হয় সেদিকে জেলাশাসকদের নজর রাখতে নির্দেশ দিয়েছেন তিনি।

এদিন স্বাস্থ্যসচিব নির্দেশের সুরেই জেলাশাসকদের উদ্দেশে বলেন, 'পুলিশের সঙ্গে গিয়ে ক্যাম্পগুলোতে নজরদারি করুন। মিউনিসিপালিটি মারফত খোঁজখবর রাখুন। ভ্যাক্সিনেশন নিয়ে দ্বিতীয় ডোজের উপরে জোর দিতে হবে।' তিনি বলেন, 'যে ভ্যাকসিন বর্তমানে মজুত রয়েছে, যাদের যাদের দ্বিতীয় ডোজ বাকি রয়েছে তাদেরকে আগে অগ্রাধিকার দেবেন।' অর্থাৎ, দেবাঞ্জন কাণ্ডের পর জেলাশাসকদের রীতিমতো সতর্ক করে দিল স্বাস্থ্য দফতর।

জাল ভ্যাকসিনেশন নিয়ে এদিন নবান্নের সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'যে ইনজেকশন দেওয়া হয়েছে সেটা অ্যান্টিবায়োটিক ইনজেকশন। ওটাতে কোন ক্ষতি হবে কি না জানি না। তবে আমরা দেখছি। ওদের সবাইকেই আমরা সরকারের পক্ষ থেকে টিকা দেব। চক্রান্ত যখন কেউ করে, তখন সেই চক্রান্ত ধরা পরে যায়। কাউকেই বরদাস্ত করিনি। কাউকেই বরদাস্ত করব না।কোন মাতব্বর গজিয়ে উঠলেও তা বরদাস্ত করব না।' একইসঙ্গে মুখ্যমন্ত্রীর দাবি, 'বিজেপি নিজেদের লোককে দিয়ে চক্রান্ত করে বাংলাকে ছোটো করার চেষ্টা করে যাচ্ছে।'

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে এদিনই রাজ্যকে চিঠি দিয়েছে কেন্দ্র। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদিকে চিঠি পাঠিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সচিব রাজেশ ভূষণ রিপোর্ট পাঠানোর কথা বলেছেন। প্রসঙ্গত, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী গত ২৬ জুন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকে চিঠি লিখে জাল ভ্যাকসিন কাণ্ডের তদন্তভার CBI-এর হাতে তুলে দেওয়ার আর্জি জানিয়েছিলেন। কলকাতা পুলিশের কাছে টিকাকাণ্ডের আর্থিক লেনদেনের ঘটনার FIR এর কপি এবং রিপোর্ট চেয়েছিল ED। কেন্দ্রের এদিনের চিঠিতে বলা হয়েছে, শুভেন্দু অধিকারীর চিঠির ভিত্তিতেই এদিন মুখ্যসচিবের কাছ থেকে রিপোর্ট তলব করা হয়েছে।

সোমরাজ বন্দ্যোপাধ্য়ায়

Published by:Suman Biswas
First published: