Firhad Hakim on Transport : নামানো হবে আরও সরকারি বাস, কবে থেকে চালু হচ্ছে ভেসেল পরিষেবা? জানুন...

ফিরহাদের উদ্যোগ

ফিরহাদ হাকিম (Firhad Hakim) বলেন, "কয়েকটি রুটে যেখানে দেখেছি মানুষের অসুবিধা হচ্ছে, সেখানে আমরা বাস বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি । পাশাপাশি, লকডাউনের সময় যখন ট্রেন বন্ধ ছিল তখন বেশ কয়েকটি রুটে ভেসেল পরিষেবা (Vessel Service) চালু হয়েছিল ৷ সেই পরিষেবা আবার সোমবার থেকে চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।"

  • Share this:

    #কলকাতা : একদিকে ডিজ়েলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ৷ অন্যদিকে, সংক্রমণের ভয়ে বাসগুলিতে যাত্রী সংখ্যা একেবারেই তলানিতে৷ তাই বহু রুটে বেসরকারি বাস প্রায় নেই বললেই চলে। যাত্রী সুবিধার্থে তাই সেই রুটগুলিতে আরও বেশি সংখ্যায় সরকারি বাস (Govt Bus Service) চালানোর কথা জানালেন পরিবহনমন্ত্রী (Transport Minister) ফিরহাদ হাকিম (Firhad Hakim)। পাশাপাশি তিনি জানান, যখন পুরো লকডাউন ছিল তখন ট্রেন বন্ধ থাকায় জলপথে বেশ কয়েকটি রুটে ভেসেল পরিষেবা (Vessel Service) চালু করা হয়েছিল। তাই আগামী সোমবার থেকে সেসব রুটে আবারও ভেসেল পরিষেবা চালু করার কথা জানান তিনি ।

    তিনি আরও বলেন, "কয়েকটি রুটে যেখানে দেখেছি মানুষের অসুবিধা হচ্ছে, সেখানে আমরা বাস বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি । পাশাপাশি, লকডাউনের সময় যখন ট্রেন বন্ধ ছিল তখন বেশ কয়েকটি রুটে ভেসেল পরিষেবা চালু হয়েছিল ৷ সেই পরিষেবা আবার সোমবার থেকে চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।"

    করোনা সংক্রমণ রুখতে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ওদিকে কলকাতার সঙ্গে যোগাযোগ বাড়ানোর জন্য ভেসেল পরিষেবার নির্দেশ দিলেন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, সোমবার থেকে রাজ্যে সমস্ত রুটে ফের শুরু হবে ভেসেল পরিষেবা। প্রশ্ন উঠছে, তাহলে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখার নির্দেশ কেন।

    করোনা সংক্রমণ রুখতে লোকাল ট্রেন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন কলকাতা শহরতলির লক্ষ লক্ষ মানুষ। অফিস খোলা থাকায় বিভিন্ন উপায়ে কলকাতা আসতে হচ্ছে তাঁদের। অধিকাংশ মানুষই ভরসা করছেন বাসের ওপর। তাতে অনেক সময় বাসে ঠাসাঠাসি ভিড় দেখা যাচ্ছে। সেই ভিড় সামাল দিতেই সরকারি বাসের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ফিরহাদ। কিন্তু নিত্য যাত্রীদের একাংশের প্রশ্ন, সবই যখন চলবে তখন ট্রেন বন্ধ রাখা কেন? সংক্রমণ কি শুধু ট্রেনযাত্রীরাই ছড়ান?

    Published by:Sanjukta Sarkar
    First published: