Home /News /kolkata /

Jagdeep Dhankhar: মা ক্যান্টিনের খরচ নিয়ে সরব রাজ্যপাল, এক সপ্তাহের মধ্যে চাইলেন রাজ্যের উত্তর

Jagdeep Dhankhar: মা ক্যান্টিনের খরচ নিয়ে সরব রাজ্যপাল, এক সপ্তাহের মধ্যে চাইলেন রাজ্যের উত্তর

ফাইল চিত্র

ফাইল চিত্র

Maa kitchen: রাজ্যপাল জানতে চেয়েছেন, ২০২১-সালে শেষ হওয়া অর্থবর্ষে মা কিচেনের জন্য কত টাকা খরচ করা হয়েছিল। কে সেই খরচের অনুমতি দিয়েছিলেন, কোন উৎস থেকে এই টাকা যোগান দেওয়া হয়।

  • Share this:

    #কলকাতা:  ফের বিস্ফোরক রাজ্যপাল (Jagdeep Dhankhar)। এ বার মা ক্যান্টিনের (Maa kitchen) খরচ নিয়ে অর্থ সচিবের জবাব তলব করলেন জগদীপ ধনখড়। তাঁর অভিযোগ, ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে মা ক্যান্টিনের উদ্বোধনের পর থেকে ৩১ মার্চ পর্যন্ত এই প্রকল্প যে চলেছে, তার খরচ কোত্থেকে এসেছে, তার বিস্তারিত হিসাব দিতে হবে রাজ্যপালকে। তাই নিয়ে এক সপ্তাহের মধ্যে রাজ্যের অর্থ সচিবের জবাব চেয়েছেন রাজ্যপাল। শনিবার সকালে এই নিয়ে তাঁর দীর্ঘ বক্তব্য ট্যুইট করেছেন তিনি। তিনি অভিযোগ করেছেন, এই প্রকল্পের জন্য 'অসাংবিধানিক ভাবে সরকারের অর্থ বরাদ্দ করা হয়েছে।'

    আরও পড়ুন:  ভোট গ্রহণ পর্ব না মেটা পর্যন্ত সতর্ক থাকুন, প্রার্থীদের কেন এই বার্তা তৃণমূলে? কীসের সতর্কতা?

    রাজ্যপাল লিখেছেন, 'গত ৫ ফেব্রুয়ারি ২০২১-২২ অর্থবর্ষের জন্য বাজেট ঘোষণা করেন অর্থমন্ত্রী। সেখানে তিনি মা স্কিমের আওতায় কমন কিচেনের উল্লেখ করেন। যার জন্য বরাদ্দ করা হয় ১০০ কোটি টাকা।' রাজ্যপালের দাবি, পরবর্তী অর্থ বর্ষ থেকে এই প্রকল্পের জন্য টাকা বরাদ্দ করে সরকার। সেই প্রকল্পের খরচের মেয়াদ ছিল ১ এপ্রিল ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত। এর পরেই পরবর্তী প্রশ্ন তোলেন রাজ্যপাল।

    আরও পড়ুন: বড়দিনে বড় লক্ষ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়, হাওয়া বুঝেই ফের গোয়ায় পা!

    তাঁর প্রশ্ন, 'বিভিন্ন সূত্র থেকে ও সাধারণ মানুষের থেকে তথ্য সংগ্রহ করে দেখা  গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০২১ সালের ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে রাজ্যে মা কিচেনের কথা ঘোষণা করেছিলেন। সেখানে রান্না করা খাবার ৫ টাকায় দেওয়ার কথা বলা হয়।

    তার মানে ফেব্রুয়ারির মাঝামাঝি, মার্চ, এই দেড় মাস প্রকল্পটি চলেছে। কিন্তু এই প্রকল্পের জন্য কোনও নির্দিষ্ট অর্থ বরাদ্দ করা হয়নি।' সেখান থেকেই রাজ্যপাল জানতে চেয়েছেন, ২০২১-সালে শেষ হওয়া অর্থবর্ষে মা কিচেনের জন্য কত টাকা খরচ করা হয়েছিল। কে সেই খরচের অনুমতি দিয়েছিলেন, কোন উৎস থেকে এই টাকা যোগান দেওয়া  হয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Governor Jagdeep Dhankhar

    পরবর্তী খবর