Home /News /kolkata /
West Bengal Hospital: সব সরকারি হাসপাতালের জরুরি বিভাগে এবার নতুন নিয়ম! বড় সিদ্ধান্ত রাজ্যের

West Bengal Hospital: সব সরকারি হাসপাতালের জরুরি বিভাগে এবার নতুন নিয়ম! বড় সিদ্ধান্ত রাজ্যের

নতুন নিয়ম এমারজেন্সিতে

নতুন নিয়ম এমারজেন্সিতে

West Bengal Hospital: কিছু সরকারি হাসপাতালের সঙ্গত কারণ ছাড়াই রোগী রেফার করার প্রবণতা আটকাতে এই সিদ্ধান্ত বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

  • Share this:

    #কলকাতা: রাজ্য সরকার সমস্ত সরকারি হাসপাতালে এমারজেন্সি ওয়ার্ডে ‘ই-প্রেসক্রিপশন’ বাধ্যতামূলক করছে (West Bengal Hospital)। স্বাস্থ্য দফতরের পোর্টালের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে এই সমস্ত প্রেসক্রিপশনের উপর নজরদারি চালানো হবে। কিছু সরকারি হাসপাতালের সঙ্গত কারণ ছাড়াই রোগী রেফার করার প্রবণতা আটকাতে এই সিদ্ধান্ত বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

    প্রতি হাসপাতালে ডেপুটি সুপার পদমর্যাদার একজন আধিকারিক রেফার সংক্রান্ত প্রতিটি মামলা এবং সেই সংক্রান্ত প্রেসক্রিপশন পর্যালোচনা করে দেখার পর কেন্দ্রীয় পোর্টালে আপলোড করবেন। কেন্দ্রীয়ভাবেও তার নিয়মিত পর্যালোচনা করে দেখা হবে। কোন কোন কারণে এবং কী পদ্ধতিতে হাসপাতাল থেকে রোগীকে রেফার করা যাবে।

    আরও পড়ুন: নম্বর প্লেটবিহীন একটি কন্টেইনার দাঁড়িয়ে, ভিতর থেকে যা বেরোল! চক্ষু চড়কগাছ

    স্বাস্থ্য দফতর ইতিমধ্যেই সে সম্পর্কে বিস্তারিত নির্দেশিকা জারি করে সমস্ত জেলার স্বাস্থ্য অধিকর্তাদের কাছে পাঠিয়েছে। ওই নির্দেশিকা অক্ষরে অক্ষরে পালন করতে হাসপাতালগুলোতে নির্দেশ দেওয়া হয়েছে। ওই নির্দেশিকা পালন না করলে দোষী ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Hospital, West Bengal news

    পরবর্তী খবর