West Bengal Election 2021 LIVE: আজ ষষ্ঠ দফায় চার জেলার ৪৩ আসনে ভোট গ্রহণ, আমডাঙায় দফায় দফায় অশান্তি, বোমাবাজি

লড়াইয়ে একাধিক হেভিওয়েট প্রার্থী।ষষ্ঠ দফায় আরও সতর্ক কমিশন। মোতায়েন ১,০৭,১০০। বুথ পাহারায় ৭৭,৯০০।

  • News18 Bangla
  • | April 22, 2021, 12:20 IST
    facebookTwitterLinkedin
    LAST UPDATED 18 DAYS AGO

    AUTO-REFRESH

    HIGHLIGHTS

    12:13 (IST)

    ইয়েচুরির শোকবার্তা - অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আজ সকালে আমার বড় ছেলে আশিস ইয়েচুরিকে হারিয়েছি। করোনা আক্রান্ত ছিল আশিস। এই কঠিন সময়ে যাঁরা আমাদের পাশে ছিলেন এবং যাঁরা ওঁর চিকিৎসা করেছেন তাঁদের ধন্যবাদ।

    12:12 (IST)

    কাঁচরাপাড়ায় 'আক্রান্ত' বিজেপি কর্মী। বিজেপি কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ । তৃণমূলের বিরুদ্ধে মারধরের অভিযোগ। রক্তাক্ত অবস্থায় বীজপুরের প্রার্থী শুভ্রাংশ রায়ের বাড়িতে বিজেপি কর্মী । মারধরের অভিযোগ অস্বীকার তৃণমূলের । 

    12:11 (IST)

    মঙ্গলকোটে ফের উত্তেজনা । তালডাঙা বারগ্রামে বোমা-গুলি চলার অভিযোগ। তৃণমূলের বিরুদ্ধে গুলি-বোমা ছোড়ার অভিযোগ ।  

    12:11 (IST)

    ভোটারদের প্রভাবিত করার অভিযোগ ৷ অভিযোগ তন্ময় ভট্টাচার্যের বিরুদ্ধে ৷ প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ বিজেপির ৷ দমদম উত্তরের সংযুক্ত মোর্চার প্রার্থী তন্ময় ভট্টাচার্য ৷

    12:10 (IST)

    বাগদার হেলেঞ্চার বিজেপি কর্মীকে 'মারধর' ৷ বৈচিগাঙয় বিজেপি কর্মীকে বুথে ঢুকতে 'বাধা' ৷ তৃণমূলের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ ৷ 
    অভিযোগ অস্বীকার তৃণমূলের ৷

    আজ ষষ্ঠ দফায় চার জেলার ৪৩ আসনে ভোট গ্রহণ। উত্তর দিনাজপুরের ৯, নদিয়ার ৯, উত্তর চব্বিশ পরগনার ১৭ ও পূর্ব বর্ধমানের ৮ আসনে ভোট। লড়াইয়ে একাধিক হেভিওয়েট প্রার্থী।ষষ্ঠ দফায় আরও সতর্ক কমিশন। মোতায়েন ১,০৭,১০০। বুথ পাহারায় ৭৭,৯০০। পূর্ব বর্ধমান ও নদিয়ায় সর্বাধিক কেন্দ্রীয় বাহিনী। মঙ্গলকোট, কেতুগ্রাম, জামালপুর লাগোয়া এলাকাও অতি স্পর্শকাতর ঘোষনা।

    ষষ্ঠ দফায় ভাগ্যপরীক্ষা ৩০৬ জন প্রার্থীর। ষষ্ঠ দফায় কমিশনের জোড়া চ্যালেঞ্জ, কোভিড বিধি যাতে বুথে বুথে রক্ষা করা হয় তা দেখা আর অশান্তিমুক্ত নির্বাচন করা।

    ৪৩টি আসনের জন্য বরাদ্দ মোট বুথ ১৪ হাজার ৪৮০টি এর মধ্যে পুরুষ বুথ ১০ হাজার ৮৭৯টি। মহিলা বুথ ৩৮৫৩টি। ষষ্ঠ দফার ভোটার সংখ্যা ১ কোটি ৩৮ লক্ষ ৬ হাজার ৮৯৭। এর মধ্যে পুরুষ ৫৩ লক্ষ ২০ হাজার ৫৬৯ জন। আর মহিলা, ৫০ লক্ষ ৬৫ হাজার ৩৭২ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২৫৬ জন। প্রায় ২০হাজার রাজ্য পুলিশ মোতায়েন থাকবে ষষ্ঠ দফায়। ঢেলে সাজানো হচ্ছে কেন্দ্রীয় বাহিনী।