West Bengal Election 2021 6th phase: একঝাঁক হেভিওয়েট, কড়া নজর ৪৩ আসনে! লক্ষ্মীবারে ষষ্ঠ দফায় পা বাংলার ভোটের

West Bengal Election 2021 6th phase: একঝাঁক হেভিওয়েট, কড়া নজর ৪৩ আসনে! লক্ষ্মীবারে ষষ্ঠ দফায় পা বাংলার ভোটের

একঝাঁক হেভিওয়েট, কড়া নজরে ৪৩ আসনে! লক্ষ্মীবারে ষষ্ঠ দফায় পা বাংলার ভোটের

১০ হাজার ৮৯৭টি বুথে কেন্দ্রীয় বাহিনীর (Central Force) আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন (Election Commission)। ৩০৬ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে বৃহস্পতিবার।

  • Share this:

    #কলকাতা: রাত পোহাতেই বাংলার বিধানসভা নির্বাচন (West Bengal Election 2021)-এর ষষ্ঠ দফার (6th Phase) ভোটগ্রহণ। বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ভোটের ষষ্ঠ দফায় বাংলার ৪৩টি বিধানসভায় ভোটগ্রহণ হবে। এর মধ্যে রয়েছে উত্তর দিনাজপুর, নদিয়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব বর্ধমানের চারটি জেলার ৪৩টি আসন। এর মধ্যে রয়েছে পূর্ব বর্ধমানের ৮টি আসন। উত্তর ২৪ পরগনার ১৭টি আসন। উত্তর দিনাজপুরের ৯টি আসন। এবং নদিয়ার ৯টি আসন। ১০ হাজার ৮৯৭টি বুথে কেন্দ্রীয় বাহিনীর (Central Force) আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন (Election Commission)। ৩০৬ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে বৃহস্পতিবার।

    রাজ্যজুড়ে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের (Coronavirus in West Bengal) পরিস্থিতি মারাত্মক হওয়ার ফলে নির্বাচন কমিশন ভোটের ৭২ ঘণ্টা আগেই সমস্ত প্রচার বন্ধ করার নির্দেশ দিয়েছে। সকাল সাতটা থেকে সন্ধে সাড়ে ছ'টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে প্রতিটি কেন্দ্রে। কোভিড ১৯ পজিটিভ (Covid-19 Positive) রোগীরাও ভোটগ্রহণরে শেষ এক ঘণ্টায় গিয়ে ভোট দিতে পারবেন। ভিভিপ্যাট ও ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

    রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস ও বিজেপি ৪৩ আসনের প্রতিটিতেই নিজেদের প্রার্থী দিয়েছে। কংগ্রেসের রয়েছে ১২টি প্রার্থী এবং জোটসঙ্গী বামফ্রন্টের রয়েছে ২৩টি প্রার্থী। প্রায় ১.০৩ কোটি মানুষ ২২ এপ্রিল ভোট দেবেন। এদের মধ্যে ৫৩.২১ লক্ষ পুরুষ ও ৫০.৬৫ লক্ষ মহিলা ভোট দেবেন। তৃতীয় লিঙ্গেরও ২৫৬ জন ভোটার রয়েছে নির্বাচনের ষষ্ঠ দফায়।

    এক নজরে দেখে নেওয়া যাক কারা রয়েছেন ষষ্ঠ দফার ভোটে নজরকাড়া প্রার্থী।

    ভোটের ময়দানে কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে লড়ছেন তারকা প্রার্থী, বাঙালি অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়। কৃষ্ণনগর দক্ষিণ থেকে লড়াই করছেন তৃণমূলের প্রার্থী উজ্জ্বল বিশ্বাস। পূর্বস্থলী দক্ষিণ থেকে তৃণমূলের স্বপন দেবনাথ। দমদম উত্তরে তৃণমূলের হয়ে লড়ছেন চন্দ্রিমা ভট্টাচার্য ও সিপিএমের তন্ময় ভট্টাচার্য। বিজেপির হেভিওয়েট প্রার্থী তালিকায় এই দফায় নাম রয়েছে মুকুল রায়ের। বিজেপির জাতীয় সভাপতি ও প্রাক্তন তৃণমূল সাংসদ মুকুল রায় এই দফায় লড়বেন কৃষ্ণনগর উত্তরে। তৃণমূলে এই আসলে তাঁর প্রতিদ্বন্দ্বী অভিনেত্রী কৌশানি মুখোপাধ্যায়।

    প্রবীণ কংগ্রেস নেতা মোহিত সেনগুপ্ত লড়ছেন রায়গঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে। কংগ্রেসের আবদুস সাত্তার লড়বেন বাদুড়িয়া থেকে। প্রাক্তন তৃণমূল কংগ্রেস মন্ত্রী আবদুল করিম চৌধুরী লড়বেন ইসলামপুর থেকে। তৃণমূলের পুন্ডরীকাক্ষ সাবহা নবদ্বীপ থেকে দাঁড়িয়েছেন। ইটাহার থেকে সিপিএমের প্রার্থী শ্রীকুমার মুখোপাধ্যায়। হাবড়া বিধানসভায় কাটায় কাটায় লড়াই হবে তৃণমূলের জ্যোতিপ্রিয় মল্লিক ও বিজেপির রাহুল সিনহার মধ্যে।

    Published by:Raima Chakraborty
    First published: