Home /News /kolkata /

West Bengal Coronavirus Update: রাজ্যে করোনা পরীক্ষা আর কমলেও একধাক্কায়  অনেকটা বাড়ল সংক্রমণের হার, কলকাতায় আক্রান্ত ২১৯

West Bengal Coronavirus Update: রাজ্যে করোনা পরীক্ষা আর কমলেও একধাক্কায়  অনেকটা বাড়ল সংক্রমণের হার, কলকাতায় আক্রান্ত ২১৯

আজ করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৫৪৭ জন। এরফলে আজ রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা (West Bengal Coronavirus Update) গতকালের থেকে আরো ১২ জন বেড়ে হলো ৭ হাজার ৪৫০ জন।

  • Share this:

#কলকাতা: গত বেশ কয়েকদিন ধরেই করোনা  আক্রান্ত হওয়ার সংখ্যা অনেকটাই কম থাকছিল, দিন কয়েক আগে একদিনে একবারে একশোর ওপর করোনা আক্রান্ত বেড়ে যাওয়ায় উদ্বেগ ছড়িয়েছিল চিকিৎসক মহলে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা (West  Bengal Coronavirus Update) গতকালের থেকে সামান্য কমল। গতকাল করোনা (Coroavirus) আক্রান্তের সংখ্যা ছিল ৫৫২ জন, সেটা আজ কিছুটা কমে হয়েছে ৫৪৪ জন। তবে করোনা (Covid 19) আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ৪ জন ছিল, সেটা আজ বেড়ে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫ জনের মৃত্যু হয়েছে।

তবে কিছুটা স্বস্তি দিয়ে আজ করোনা (Covid 19)  আক্রান্ত হওয়ার সংখ্যার থেকে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা বাড়ল। আজ করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৫৪৭ জন। এরফলে আজ রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা (West  Bengal Coronavirus Update)  গতকালের থেকে আরো ১২ জন বেড়ে হলো ৭ হাজার ৪৫০ জন। তবে গত ২৪ ঘণ্টায় সারা রাজ্যে করোনা (Coroavirus)  পরীক্ষা গতকালের থেকেও দশ হাজার কম পরীক্ষা হয়েও মাত্র ২২ হাজার ৫৩৩ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৫৪৪ জন করোনা পজিটিভ। এর ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ১.৭১% এর থেকে অনেকটাই বেড়ে ২.৪১% হয়েছে।

আরও পড়ুন - Mystery of Aliens: ভিনগ্রহের প্রাণীদের খুঁজতে নয়া মিশন NASA-র, ভর্তি করা হচ্ছে ‘পুরুত মশায়’

রাজ্যে চিকিৎসক মহলের একাংশ বলছেন,যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার করে বলছে, এই ওমিক্রন আতঙ্কের জন্য আরও বেশি করে করোনা পরীক্ষা করার কথা, সেখানে আমাদের রাজ্যে প্রতিদিন এতটাই কম করোনা পরীক্ষা করা হচ্ছে এবং তার ফলে আক্রান্তের সংখ্যা অনেক কম থাকছে,এটা যথেষ্ট উদ্বেগের বিষয় হয়ে দাঁড়াচ্ছে। রাজ্যে করোনা পরীক্ষা করার সংখ্যা আরও অনেকটা বাড়ানো উচিত এবং একইসঙ্গে মানুষেরও উচিত কোনরকম করোনা উপসর্গ থাকলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ি করোনা পরীক্ষা করানো।

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমলেও রীতিমত নিয়ম করে করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোন জেলা টপকাতে পারছে না। কলকাতায় করোনা আক্রান্তের (Coronavirus in Kolkata) ক্ষেত্রে প্রতিদিনই সবথেকে বেশি থাকছে। রাজ্যে যেখানে গত ২৪ ঘন্টায় মাত্র ৫৪৪ জন করোনা আক্রান্ত,সেখানে শুধু কলকাতাতেই এদিন আগেরদিনের থেকে বেড়ে ২১৯ জন করোনা আক্রান্ত  (Coronavirus in Kolkata) হয়েছে, আর মৃত্যু হয়েছে ৩ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় গতকালের থেকে খানিকটা কমে ৮৩ জন করোনা আক্রান্ত হয়েছে। কলকাতার পাশের হাওড়া জেলায় আজ আক্রান্ত ৩৫ জন হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত বেশ কিছুটা বেড়ে হয়েছে ৪৮ জন, মৃত্যু হয়েছে একজনের। অন্যদিকে হুগলি জেলাতে আজ করোনা আক্রান্ত হয়েছে ৩৭ জন। নদীয়া জেলায় আজ করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে আক্রান্ত হয়েছে ২১ জন,মৃত্যু হয়েছে একজনের। এর বাইরে গতকাল বীরভূম জেলায় করোনা আক্রান্ত একধাক্কায় অনেকটাই বেড়ে আক্রান্ত হয়েছিল ১৭ জন,সেটা আজ নিয়ন্ত্রিত হয়ে ৮ জন হয়েছে।

অন্যদিকে পশ্চিম বর্ধমান জেলায় আজ করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ২২ জন। দক্ষিণবঙ্গের মধ্যে কলকাতা,দক্ষিণ ২৪ পরগনা এবং নদীয়া জেলা ছাড়া অন্য কোনো জেলায় মৃত্যু না হওয়ায় অনেকটাই স্বস্তির হাওয়া স্বাস্থ্য কর্তাদের।

আরও পড়ুন - Hardik Pandya Video: ফ্যানদের ভালো লাগে না Hardik Pandya- র, তা নহলে এমন কাজ, Viral Video

অন্যদিকে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা পরিস্থিতি অনেকটা ভালো থাকলেও এই বর্ষশেষের মরশুমে যখন বহু পর্যটকদের আনাগোনা সেই সময় দার্জিলিং সহ গোটা উত্তরবঙ্গে গত কয়েকদিন করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বাড়ায় উদ্বেগ ছড়িয়ে পড়েছিল। আজ আবার করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কম হয়েছে। উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং জেলায় সর্বাধিক করোনা আক্রান্ত,সেখানে আজ অনেকটাই কমে ১৪ জন করোনা আক্রান্ত হয়েছে। মালদহ জেলায় আজ করোনা আক্রান্ত হয়েছে আট জন। এরপর জলপাইগুড়ি এবং কোচবিহার জেলায় এদিন করোনা আক্রান্ত অনেকটাই কমে ৫ জন করে হয়েছে।  দক্ষিণ দিনাজপুর জেলায় আজ ৬ জন করোনা আক্রান্ত হয়েছে। তবে অনেকটাই স্বস্তি দিয়ে আজও উত্তরবঙ্গের কোনো জেলাতেই করোনা আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি।

আজ রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে উত্তরবঙ্গের কালিম্পং ও দক্ষিণ দিনাজপুর জেলায় এবং দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম জেলায়। এই তিনটি জেলাতে আজ মাত্র একজন করে করোনা আক্রান্ত হয়েছে। এরপরই দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ এবং উত্তরবঙ্গের দিনাজপুর জেলায় আজ মাত্র ২ জন করে করোনা আক্রান্ত হয়েছে।

 ABHIJIT CHANDA

Published by:Debalina Datta
First published:

Tags: Coronavirus, West bengal

পরবর্তী খবর