Home /News /kolkata /

West Bengal Corona: বাংলাতেও কি ওমিক্রনের প্রবেশ? রাজ্যের করোনা-চিত্রে নতুন আশঙ্কা

West Bengal Corona: বাংলাতেও কি ওমিক্রনের প্রবেশ? রাজ্যের করোনা-চিত্রে নতুন আশঙ্কা

কলকাতার করোনা চিত্র

কলকাতার করোনা চিত্র

West Bengal Corona: গতকাল করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে হয়েছিল ৫৬৭ জন, সেটা আজ বেশ কিছুটা বেড়ে হয়েছে ৬২৮ জন।

  • Share this:

#কলকাতা: ব্রিটেন থেকে দোহা হয়ে আসা আলিপুরের বাসিন্দা এক তরুণী দমদম বিমানবন্দরে পরীক্ষায় করোনা আক্রান্ত হওয়ার পরই তার লালারসের নমুনা জিনোম সিকোয়েন্স এর জন্য পাঠানো হয়েছে,এর থেকে ওমিক্রন আক্রান্ত কিনা, তা জানা যাবে। মাঝে বেশ কয়েকদিন ধরেই করোনা  আক্রান্ত হওয়ার সংখ্যা অনেকটাই কম থাকছিল। গতকাল করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে হয়েছিল ৫৬৭ জন, সেটা আজ বেশ কিছুটা বেড়ে হয়েছে ৬২৮ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ৭ জন ছিল,সেটা আজ বেড়ে গত ২৪ ঘন্টায় রাজ্যে ৯ জনের মৃত্যু হয়েছে।

আজ করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা থেকে বেশ কিছুটা কমে যাওয়ায় উদ্বেগে স্বাস্থ্য কর্তারা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৬১০ জন। আজ দীর্ঘদিন বাদে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গিয়ে ৭ হাজার ৫৭৪ জন হল। তবে উদ্বেগ বাড়িয়ে গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় গতকালের থেকেও কম হয়ে মাত্র ৩৮ হাজার ২৭৪ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৫৬৭ জন করোনা পজিটিভ। যার ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ১.৫২% এর থেকে সামান্য বেড়ে ১.৬৪% হয়েছে।

রাজ্যে চিকিৎসক মহলের একাংশ বলছেন,যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার করে বলছে, আরও বেশি করে করোনা পরীক্ষা করার কথা, সেখানে আমাদের রাজ্যে প্রতিদিন এতটাই কম করোনা পরীক্ষা করা হচ্ছে এবং তার ফলে আক্রান্তের সংখ্যা অনেক কম থাকছে,এটা যথেষ্ট চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে।

আরও পড়ুন: বাবুল-মনোজের পর অ্যালভিটো বনাম বাইচুং, সৌজন্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়!

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমলেও রীতিমত নিয়ম করে করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোন জেলা টপকাতে পারছে না। কলকাতায় করোনা আক্রান্তের ক্ষেত্রে প্রতিদিনই সবথেকে বেশি থাকছে। শুধু কলকাতাতেই এদিন ২০৬ জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ৩ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় গতকালের থেকে বেশ কিছুটা বেড়ে ১০৭ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। কলকাতার পাশের হাওড়া জেলায় আজ আক্রান্ত কমে ৩৫ জন। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করণা আক্রান্ত কমে হয়েছে ৩৩ জন। অন্যদিকে হুগলি জেলাতেও গতকালের থেকে কিছুটা বেড়ে করোনা আক্রান্ত হয়েছে ৪৬ জন। নদীয়া জেলায় আজ আবার আগের দিনের থেকে বেশ কিছুটা বেড়ে করোনা আক্রান্ত হয়েছেন ৪১ জন, মৃত ১ জন। পশ্চিম বর্ধমান জেলায় করোনা আক্রান্ত সংখ্যা কিছুটা কমে আজ আক্রান্ত হয়েছে ২০ জন,মৃত্যু হয়েছে একজনের। তবে এদিন নতুন করে বীরভূম জেলায় করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে ৩১ জন হয়েছে। দক্ষিণবঙ্গের মধ্যে কলকাতা,উত্তর ২৪ পরগনা,পশ্চিম বর্ধমান,নদীয়া,মুর্শিদাবাদ জেলা বাদ দিয়ে আর কোনো জেলায় এদিন করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

আরও পড়ুন: সাত সকালে পুর প্রশাসকের বাড়িতে CBI! তারপর যা ঘটল, তোলপাড় বর্ধমান

তবে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা পরিস্থিতি আজ আরও অনেকটাই উন্নতি হয়েছে। কয়েকদিন আগেই উত্তরবঙ্গের জেলাগুলিতে করণা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা বাড়লেও গত দুদিন থেকেই সেটা আবার বেশ খানিকটা নিয়ন্ত্রণ হয়েছিল,আজ আরও খানিকটা কমে যাওয়ায় বেশ কিছুটা স্বস্তি গোটা উত্তরবঙ্গ জুড়ে। আজ উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং জেলায় সর্বাধিক করোনা আক্রান্ত,সেখানে আজ ২১ জন করোনা আক্রান্ত হয়েছে। এরপর জলপাইগুড়ি জেলায় ১৯ জন করোনা আক্রান্ত হয়েছে। তারপরই কোচবিহার জেলায় আজ কমে ১১ জন এবং দক্ষিণ দিনাজপুর জেলায় ৭ জন করোনা আক্রান্ত হয়েছে। আজও বেশ কিছুটা স্বস্তি দিয়ে উত্তরবঙ্গের আটটি জেলার কোথাওই কারোর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়নি।

আজ রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে দক্ষিণবঙ্গের পুরুলিয়া জেলা এবং উত্তরবঙ্গের কালিম্পং জেলায়। এই দুটি জেলাতেই আজ মাত্র একজন করে করণা আক্রান্ত হয়েছে। এরপর দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ জেলায় আজ মাত্র ২ জন করোনা আক্রান্ত হয়েছে,তবে সেখানে মৃত্যু হয়েছে একজনের।

Published by:Suman Biswas
First published:

Tags: Covid, Kolkata

পরবর্তী খবর