গ্যাসের দাম ৮২০, পেট্রল সেঞ্চুরি, প্রতিবাদে মুখর মমতার নবান্ন থেকে ফিরবেনও ববির স্কুটিতেই!

গ্যাসের দাম ৮২০, পেট্রল সেঞ্চুরি, প্রতিবাদে মুখর মমতার নবান্ন থেকে ফিরবেনও ববির স্কুটিতেই!

স্কুটিতেই নবান্ন যাতায়াত মমতার।

জানিয়ে দিলেন ফিরবেনও স্কুটিতেই।

  • Share this:

    #কলকাতা: কলকাতা নিজেকে রাস্তার নেত্রী বলেন তিনি। গ্যাসের দাম যখন ৮২০ টাকা আর পেট্রল ডিজেল সেঞ্চুরির পথে তখন মমতা বন্দ্যোপাধ্যায় পথে নামবেন তা স্বাভাবিকই। তবে বরাবরই তিনি পন্থায় অভিনব। এবার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ব্যাটারি চালিত স্কুটিতে নবান্ন গেলেন মমতা। এখানেই শেষ নয়, জানিয়ে দিলেন ফিরবেনও স্কুটিতেই।

    এ দিন হাজরা মোড় থেকে নবান্ন স্কুটিযাত্রায় মমতার সঙ্গে ছিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ববি হাকিম। নবান্নে পৌঁছে মমতা বলেন, যেভাবে পেট্রোল ডিজেল গ্যাসের দাম বাড়ছে আমরা তার প্রতিবাদ জানাচ্ছি। কেরোসিন তেল পাওয়া যাচ্ছে না। পেট্রোল ডিজেল-এর দাম বাড়লে রান্না ঘরে আগুন লাগে। সাধারণ মানুষ যে অসহায় অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে, যে ভাবে দাম বাড়ছে তা ভয়াবহ।

    মমতা বন্দ্যোপাধ্যায় এদিন মোতেরা স্টেডিয়ামের নামবদল নিয়েও মুখ খোলেন। তিনি বলেন ওঁরা স্টেডিয়ামের নাম বদলে দিচ্ছে। খুব দুর্ভাগ্যজনক ব্যাপার। মমতার কথায়, এই দেশ কে মোদি সরকার বেচে দিচ্ছে। পুরো দেশকে মোদী সরকার বেচে দিচ্ছে। সর্বনাশী সরকার এর পতন চাই।

    প্রসঙ্গত দেশের বেশ কয়েকটি জায়গায় পেট্রলের দাম লিটার প্রতি ১০০টাকা ছাড়িয়েছে। বাংলাতেও পেট্রলের দাম ৯২ টাকা ছুঁইছুঁই। এই অবস্থায় পেট্রোপণ্যের দাম কমাতে উদ্যোগী হয়েছে রাজ্য। রবিবারই এক সাংবাদিক বৈঠকে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র জানিয়েছেন, পেট্রোপণ্যের দাম কমাতে ১ টাকা সেস কমাচ্ছে রাজ্য সরকার। কিন্তু এখানেই থামতে চায় না শাসক দল। কেন্দ্রকে চাপে ফেলতে সেস কমানোর পাশাপাশি সর্বাত্মক প্রতিবাদেই ভরসা রাখছে তৃণমূল। আর দলনেত্রীর এমন অভিনব প্রচার পরিকল্পনাই তাদের তুরুপের তাস।

    প্রসঙ্গত আজ সন্ধ্যাবেলাতেও স্কুটিতেই বাড়ি ফিরবেন মমতা। বিকেল ৫ টা নাগাদ মুখ্যমন্ত্রী বেরোবেন নবান্ন থেক। তাঁর হুশিয়ারি,  কাল থেকে আরও ব্যাপক আন্দোলন হবে।

    Published by:Arka Deb
    First published: