Home /News /kolkata /

Covid 19: বড় খবর! সোমবার জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে মুখ্যসচিব, নতুন কোনও সিদ্ধান্ত?

Covid 19: বড় খবর! সোমবার জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে মুখ্যসচিব, নতুন কোনও সিদ্ধান্ত?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Covid 19: নবান্ন সূত্রে খবর পাওয়া গিয়েছে, প্রতিটি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও জেলাশাসকদের নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন মুখ্যসচিব। সোমবার সন্ধ্যা ছ'টায় এই আলোচনা শুরু হবে।

  • Share this:

#কলকাতা: ক্রমে আরও উদ্বেগজন হচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি (Covid 19)। পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে প্রশাসনের অন্দরেও। আর তাই নিয়ে  জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছে রাজ্য প্রশাসন (West Bengal Government)। সেখানে রাজ্যের করোনা পরিস্থিতি বিচার করে দেখবে প্রশাসন। এই গোটা অবস্থার সঙ্গে লড়তে গেলে আর কী কী পদক্ষেপ করা যায়, তা নিয়েও আলোচনা করা হবে বলে খবর।

আরও পড়ুন - ভোটের মুখে পদত্যাগ করলেন গোয়ার মন্ত্রী, বললেন, বিজেপি সাধারণ মানুষের দল নয়

নবান্ন সূত্রে খবর পাওয়া গিয়েছে,  প্রতিটি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও জেলাশাসকদের নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন মুখ্যসচিব। সোমবার সন্ধ্যা ছ'টায় এই আলোচনা শুরু হবে। বিভিন্ন জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সংক্রমণ রুখতে কী কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, তা নিয়ে বিস্তারিত আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি, বেশ কয়েকদিন নতুন পদক্ষেপ করার বিষয়ে জেলাগুলিকে নির্দেশ দিতে পারে রাজ্য, এমনটাও মনে করা হচ্ছে। মুখ্যসচিব খোঁজ নিতে পারেন কন্টেনমেন্ট জোন নিয়েও। জেলায় জেলায় সংক্রমণ রুখতে যে ভাবে কন্টেনমেন্ট জোন করা হয়েছে, সেগুলিতে সঠিক নিয়ম মানা হচ্ছে কি না, পাশাপাশি জোন বৃদ্ধির প্রয়োজন আছে কি না, তা নিয়েও আলোচনা হতে পারে। আলোচনায় থাকতে পারে টিকাকরণের বিষয়টিও।

আরও পড়ুন: নাকা চেকিংয়ে থামল পরপর দুটি গাড়ি, ভেতর থেকে যা উদ্ধার হল, পুলিশের চক্ষু চড়কগাছ

সোমবার থেকে দেশজুড়ে কো-মর্বিডিটি আছে এমন ষাটোর্ধ্ব মানুষদের টিকাকরণের প্রক্রিয়া শুরু হয়েছে। এর পাশাপাশি স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির করোনা যোদ্ধাদেরও টিকাকরণের প্রক্রিয়া শুরু হয়েছে। এই প্রক্রিয়া কী ভাবে জেলাগুলিতে কার্যকর হবে, তা নিয়েও আলোচনা করতে পারেন মুখ্যসচিব। জেলায় জেলায় এই ষাটোর্ধ্বদের টিকাকরণের বিষয়টি নিয়ে নানারকম ধোঁয়াশা তৈরি হয়েছে সাধারণ মানুষের মধ্যে। সেগুলি কাটিয়ে কী করে সুস্থ পদ্ধতি মেনে ষাটোর্ধ্বদের টিকাকরণের প্রক্রিয়া চালিয়ে নেওয়া যায় তা নিয়েও আলোচনা হতে পারে বলে খবর। কলকাতায় লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়ছে যেমন ঠিকই, তেমনই জেলাতেও ধীরে ধীরে সংক্রমণের গ্রাফ চড়ছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনা ও হাওড়া, হুগলিতে সংক্রমণ প্রশাসনের কপালে ভাঁজ ফেলেছে। সেই কারণেই মুখ্যসচিবের এই জরুরি বৈঠক, এমনই মনে করা হচ্ছে।

Somraj Bandopadhyay

Published by:Uddalak B
First published:

Tags: Covid ১৯

পরবর্তী খবর