বিজেপিকে নিশানা, NRC ইস্যুতে বিধানসভায় তৃণমূল ও বাম-কংগ্রেসের এক সুর

বিজেপিকে নিশানা, NRC ইস্যুতে বিধানসভায় তৃণমূল ও বাম-কংগ্রেসের এক সুর

টার্গেট বিজেপি। অস্ত্র এনআরসি। বিধানসভায় এক সুর তৃণমূল এবং বাম-কংগ্রেসের।

  • Share this:

#কলকাতা: টার্গেট বিজেপি। অস্ত্র এনআরসি। বিধানসভায় এক সুর তৃণমূল এবং বাম-কংগ্রেসের। বিধানসভার আলোচনায় বিজেপি অংশ না নিলেও বিধানসভার বাইরে এনআরসির দাবিতে সরব গেরুয়া শিবির।

এনআরসি ইস্যুকে সামনে রেখে বিজেপিকে নিশানা। বিধানসভায় এক সুরে সরব শাসক তৃণমূল ও বিরোধী বাম-কংগ্রেস। সম্প্রতি, অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে। বাদ পড়েছেন উনিশ লক্ষেরও বেশি। এ নিয়ে দেশ জুড়ে তোলপাড়। বঙ্গ বিজেপি নেতৃত্বের হুঁশিয়ারি, এবার বাংলাতেও হবে এনআরসি। শুক্রবার, বিধানসভার বাদল অধিবেশনের শেষ দিনে সেই এনআরসি নিয়েই আলোচনা হয়। বিজেপিকে নিশানা করে সুর চড়ান মুখ্যমন্ত্রী। তাঁর দাবি,

বিজেপিকে বাংলাকে ভাগ করার চেষ্টা করছে। এই চক্রান্ত আটকাতে যতদূর যেতে হয় যাব। বাংলায় এনআরসি হতে দেব না। রাষ্ট্র সংঘ বলেছে প্রচুর মানুষ দেশহীন হয়ে পড়বেন। এনআরসি আমরা মানব না। নীতীশ কুমার বলেছেন তাঁরাও মানবেন না। এনআরসির বিরোধিতায় বিজেপিকে কোণঠাসা করতে, এ দিন বিধানসভায় তৃণমূলের সুরে সরব হয় বাম-কংগ্রেসও।

বিধানসভার আলোচনায় বিজেপির কোনও বিধায়ক অংশ নেননি। তবে, বিধানসভার বাইরে, এ দিন ফের এনআরসির পক্ষে সুর চড়িয়েছে গেরুয়া শিবির সরব। বিজেপির টার্গেট এখন বাংলা। ধর্মীয় মেরুকরণের অস্ত্রে শান দিতে বাংলাতেও তারা এনআরসির দাবিতে সরব। পালটা বিজেপি বিরোধীরা চাইছে, এনআরসিকে হাতিয়ার করেই পদ্ম শিবিরের গায়ে বাংলা ও বাঙালি বিরোধী তকমা সেঁটে দিতে। এ নিয়েই জোর চাপানউতোর।

First published: 07:28:06 PM Sep 06, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर