West Bengal Assembly Election 2021: 'পুত্রসম'র সঙ্গে নন্দীগ্রামে লড়াই 'দিদি'র, মমতার চ্যালেঞ্জ গ্রহণ বিজেপির

West Bengal Assembly Election 2021: 'পুত্রসম'র সঙ্গে নন্দীগ্রামে লড়াই 'দিদি'র, মমতার চ্যালেঞ্জ গ্রহণ বিজেপির

নন্দীগ্রামে মমতা ভার্সেস শুভেন্দু?

সেই ঘোষণাকে চ্যালেঞ্জ হিসেবে মনে করছে বিরোধী বিজেপি। তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বাংলায় বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।

  • Share this:

    #কলকাতা: শুক্রবার প্রার্থী তালিকায় ঘোষণার সময়ই নিজের কথা রাখার কথা মনে করিয়ে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, নন্দীগ্রাম থেকে বিধানসভা নির্বাচনে ভোটপ্রার্থী তিনিই। আর সেই ঘোষণাকে চ্যালেঞ্জ হিসেবে মনে করছে বিরোধী বিজেপি। তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বাংলায় বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। সেখানেই মমতার চ্যালেঞ্জ বিজেপি গ্রহণ করেছে বলে জানিয়েছেন তিনি।

    শমীকের দাবি, 'নন্দীগ্রামে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বিজেপিও। চ্যালেঞ্জ ছুড়েছেন মুখ্যমন্ত্রী। নন্দীগ্রামে তিনি যাঁর বিরুদ্ধে লড়তে চলেছেন তিনি তাঁর পুত্রসম। যদি তিনিই সেখানে প্রার্থী হন তাহলে তাঁর কথা মতোই ৫০ হাজার ভোটে হারবেন মমতা। বিজেপির অন্য কেউ প্রার্থী হলেও, আধ লাখ ভোটেই জিতবে আমাদের দল।'

    এর পাশাপাশি, ভবানীপুর কেন্দ্রে মমতার এবার না দাঁড়ানোর সিদ্ধান্তকে কটাক্ষ করেন শমীক ভট্টাচার্য। তিনি বলেছেন, 'মুখ্যমন্ত্রী নন্দীগ্রামে প্রার্থী হওয়ায় আমরা খুশি। কিন্তু ভবানীপুর যখন অনিশ্চিত আসন তখন তিনি বিশ্বাসঘাতকতা করলেন। প্রাচীন কলকাতা বলতে যা বোঝায় সেই রকম একটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক জায়গা থেকে মমতা জাস্ট পালিয়ে গেলেন।' এরই সঙ্গে শমীকের হুঙ্কার, '২০০-র বেশি আসন নিয়ে সরকার গড়বে বিজেপি।'

    শুধুমাত্র নন্দীগ্রাম থেকেই মমতা লড়বেন, সেটা প্রায় নিশ্চিত ছিলই। শুভেন্দু অধিকারীও কেন্দ্রীয় নেতৃত্বের কাছে জানিয়েছেন, তিনি নন্দীগ্রাম কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। বিজেপি-র প্রার্থীতালিকা এখনও ঘোষণা হয়নি। তবে তাৎপর্যপূর্ণ ইঙ্গিত করে শুক্রবার পাঁশকুড়ায় রাজনৈতিক জনসভায় শুভেন্দু বলেছেন, 'নন্দীগ্রামের মানুষ বলছেন, এ বার মেদিনীপুরের ভূমিপুত্রকে চাই, বহিরাগতকে নয়।' এই 'ভূমিপূত্র' বলতে শুভেন্দু নিজেকেই বোঝাতে চেয়েছেন কি না, তা নিয়ে বেড়েছে জল্পনা।

    Published by:Raima Chakraborty
    First published: