স্লোগান হল গান, কেমন হল বিজেপির থিম সং 'আর নয় অন্যায়'?

স্লোগান হল গান, কেমন হল বিজেপির থিম সং 'আর নয় অন্যায়'?

আর নয় অন্যায় গান।

বাংলাকে পাখির চোখ করে এবারের বিধানসভা নির্বাচনে নানা ভাবে প্রচার চালাচ্ছে বিজেপি। তৃণমূল কংগ্রেসের 'দিদিকে বলো'র পাল্টা হিসেবে গত বছর থেকে 'আর নয় অন্যায়' স্লোগান চালু করেছিল বিজেপি।

  • Share this:

    #কলকাতা: বাংলাকে পাখির চোখ করে এবারের বিধানসভা নির্বাচনে নানা ভাবে প্রচার চালাচ্ছে বিজেপি। তৃণমূল কংগ্রেসের 'দিদিকে বলো'র পাল্টা হিসেবে গত বছর থেকে 'আর নয় অন্যায়' স্লোগান চালু করেছিল দল। আর এবার সেই স্লোগানই হয়ে গেল গান। গানের কথায় 'আর নয় অন্যায়' শব্দবন্ধের সঙ্গে 'পিসি', 'ভাইপো', 'সোনার বাংলা' শব্দেরও উল্লেখ রয়েছে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকারকে সরাসরি আক্রমণ করা হয়েছে এই গানে। দুর্নীতি, কাটমানি, মিথ্যাচার, ইভিএমে কারচুপির মতো নানা প্রসঙ্গে টেনে এনে মমতার সরকারের বিরুদ্ধে তোপ দাগা হয়েছে গানের লাইনে। প্রসঙ্গ এসেছে কয়লাচুরি, গোরু পাচারেরও।

    বিধানসভা নির্বাচনের আগে প্রচারের কাজে বেশ জোর লাগিয়েছে বিজেপি। কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি ব্যবহার করে 'ভোট ফর মোদি দাদা' পোস্টার প্রকাশ করা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিচিত নাম 'দিদি'-র পাল্টা হিসেবেই যে এই 'দাদা' শব্দ ব্যবহার করা হয়েছে তা জলের মতোই পরিষ্কার। এবার সেই প্রচার আরও এক কদম এগিয়ে এল 'আর নয় অন্যায়' গানের মাধ্যমে।

    প্রধানমন্ত্রী মোদিও বার বার বাংলায় এসে প্রচারের কাজে উৎসাহ দিচ্ছেন বিজেপিকে। গত রবিবার ব্রিগেডের পর মার্চে ৪৮ ঘণ্টার মধ্যে দু'বার রাজ্যে আসার কথা রয়েছে মোদির। বিজেপির দাবি, এবার ২০০ আসনে জয় পেয়ে বাংলায় নতুন করে বিধানসভা গড়বে তারা। কিছুদিন আগেই অমিত শাহও রাজ্যে এসে অভিযোগ করেছিলেন, বাংলায় ১৩০ জন বিজেপি কর্মীর মৃত্যুর। সেই মৃত্যুর সুবিচারের জন্য যারা দায়ী তাদের খুঁজে বের করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন অমিত শাহ। এবার বিজেপির পক্ষ থেকে এই গান প্রকাশ করে বাংলার মানুষকে নতুন 'সোনার বাংলা' উপহার দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে বিজেপি।

    Published by:Raima Chakraborty
    First published:

    লেটেস্ট খবর