Home /News /kolkata /
West Bengal Weather Update: আগামী ২-৩ ঘণ্টার মধ্যে রাজ্যের এই জেলাগুলিতে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

West Bengal Weather Update: আগামী ২-৩ ঘণ্টার মধ্যে রাজ্যের এই জেলাগুলিতে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আজ, মঙ্গলবার তাপমাত্রা বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে।

  • Share this:

কলকাতা: কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আজ, মঙ্গলবার তাপমাত্রা বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে আগামিকাল, বুধবার থেকে বাড়বে বৃষ্টি (West Bengal Weather Update)।

আগামী ২-৩ ঘণ্টার মধ্যে ৩০-৪০ কিমি প্রতি ঘণ্টা গতিবেগে ঝড় এবং সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে নদিয়া ও উত্তর ২৪ পরগনা জেলাগুলিতে ৷

কলকাতায় আজ, মঙ্গলবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বেলা বাড়লে আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। বিকেলের দিকে হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ, মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস ৷ স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রি উপরে। গতকাল, সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের ১ ডিগ্রি ওপরে, ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৫ থেকে ৮৭ শতাংশ গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি।

আরও পড়ুন- Viral Video: দিনেদুপুরে দোকানে গয়না চুরি ! দেখুন হাত সাফাইয়ের সিসিটিভি ফুটেজ

একটি ঘূর্ণাবর্ত রয়েছে ঝাড়খণ্ডের ওপরে । আরও একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে রাজস্থান থেকে উত্তর বাংলাদেশ পর্যন্ত । যেটি উত্তরপ্রদেশ, বিহার এবং উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় কলকাতাতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমের জেলা গুলোতে তাপমাত্রা বাড়বে ৷ ৪০ ডিগ্রির কাছাকাছি থাকতে পারে তাপমাত্রা।

আরও পড়ুন-বউবাজারে ফের মাটি পরীক্ষা করবে আইআইটি রুরকি, এলেন বিশেষজ্ঞরা

উত্তরবঙ্গে আজ, মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামিকাল, বুধবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। শুক্রবার অতি ভারী বৃষ্টি হবে কোচবিহার এবং আলিপুরদুয়ারে।

আগামী তিন দিনে উত্তর-পূর্ব ভারতে মৌসুমী বায়ু প্রবেশ করতে চলেছে। মৌসুমী বায়ু কেরল, তামিলনাড়ু, কর্ণাটক ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবেশ করবে। বুধবার থেকে অসম, মেঘালয়-সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি এবং উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Weather Forecast, Weather Report

পরবর্তী খবর