corona virus btn
corona virus btn
Loading

আগামী দু’ঘণ্টায় প্রবল ঝড়-বৃষ্টির সর্তকতা, আবহাওয়া দফতর যা জানাচ্ছে...

আগামী দু’ঘণ্টায় প্রবল ঝড়-বৃষ্টির সর্তকতা, আবহাওয়া দফতর যা জানাচ্ছে...
শুক্রবারের মধ্যে দক্ষিণবঙ্গে ফের ঝড়ের সম্ভাবনা। ৬০ কিলোমিটার পর্যন্ত গতিবেগে বইতে পারে দমকা হওয়া। কালবৈশাখীরও সম্ভাবনা তৈরি হতে পারে। বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং উত্তর ২৪ পরগনায় ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি।

কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে এই ঝড়-বৃষ্টির সতর্কতা রয়েছে বলেই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে।

  • Share this:

#কলকাতা: মাত্র ৭ দিন আগেই রাজ্যে ধেয়ে এসেছিল আমফান৷ বিধ্বংসী ঝড়ের তান্ডবে লন্ডভন্ড হয়েছে দক্ষিণবঙ্গ৷ কিন্তু সেই রেশ কাটার আগেই ফের সাতদিনের মাথায় আবার শুরু তুমুল ঝড়-বৃষ্টি৷ গতকাল অর্থাৎ বুধবার সন্ধে থেকে শুরু হয় প্রবল ঝড় যার গতিবেগ ছিল ঘণ্টায় ৯৬ কিলোমিটার৷ চলতি মরসুমে এটা ৬তম কালবৈশাখী তবে গতির নিরিখে এটা সর্বোচ্চ৷ সঙ্গে শুরু হয়েছে মুষলধারায় বৃষ্টি৷ এই ঝড়-বৃষ্টিতে যেন ফের ফিরে আসে আমফান আতঙ্ক৷

বৃহস্পতিবার সকালে আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে যে আগামী দু' ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৬ জেলায় ঝড়-বৃষ্টির সর্তকতা রয়েছে। ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে।সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সর্তকতা থাকছে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে এই ঝড়-বৃষ্টির সতর্কতা রয়েছে বলেই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে।

উল্লেখ্য,দক্ষিণবঙ্গের এই সব জেলাগুলি তছনছ করে গিয়েছে আমফান৷ অনেক জায়গায় এখনও জল নামেনি৷ মাথার ওপর ছাদ নেই অনেকের৷ তার মধ্যেই এই দুর্যোগে মানুষের সমস্যা যে আরও বাড়বে, তা বলাই বাহুল্য৷

Published by: Pooja Basu
First published: May 28, 2020, 8:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर