Home /News /kolkata /
West Bengal Weather: বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত, প্রবল বৃষ্টির আশঙ্কা বঙ্গে! কোন জেলায় কী পূর্বাভাস?

West Bengal Weather: বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত, প্রবল বৃষ্টির আশঙ্কা বঙ্গে! কোন জেলায় কী পূর্বাভাস?

আসছে বৃষ্টি

আসছে বৃষ্টি

West Bengal Weather: আলিপুর আবহাওয়া দফতর পশ্চিমবঙ্গের বৃষ্টি নিয়ে যে পূর্বাভাস দিল...

  • Share this:

    #কলকাতা: বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্নাবর্ত। আর সেই কারণেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে বঙ্গে। রবিবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টি আর দক্ষিণবঙ্গের কিছু জায়গায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতাতেও মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার গরম অব্যাহত রেখে শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা। ২৮ ডিগ্রির কাছাকাছি।

    তবে প্রবল বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। বিশেষত কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির জন্য আলাদা করে সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। প্রবল বৃষ্টি হতে পারে কালিম্পং, শিলিগুড়ি, দার্জিলিংয়েও। সোম ও মঙ্গলবার পর্যন্ত মুর্শিদাবাদ ও মালদাতেও বৃষ্টি হবে। তবে, বুধবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে।

    প্রসঙ্গত, প্রবল বৃষ্টির জেরে এমনিতেই জটিল হয়ে উঠছে উত্তরবঙ্গের কিছু জেলার পরিস্থিতি। জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা জলের নীচে। বহু চা বাগানও জলের তলায় জায়গা পেয়েছে। শুক্রবার রাত থেকে ভারী বৃষ্টিতে উত্তরের নদীগুলিতে জলস্তরও বাড়তে শুরু করেছে। যানজটের সমস্যাও তৈরি হচ্ছে। তবে উত্তরবঙ্গের বেশ কিছু এলাকায় নিকাশি ব্যবস্থা বেহাল বলে অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই প্রশাসন ও পুরসভা কাজ করছে বলে জানানো হয়েছে। পাহাড়ে প্রবল বৃষ্টির জেরে মাঝেমধ্যেই নামছে ধস।

    তবে হিমালয় সংলগ্ন পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারের বেশ কিছু জায়গায় নাগাড়ে ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। পরবর্তী চার দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেও পূর্বাভাস রয়েছে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Thunderstorm, West Bengal Weather

    পরবর্তী খবর