বৃহস্পতিবার থেকেই কলকাতায় বৃষ্টি! শুক্র-শনি বরফ পড়বে দার্জিলিঙে!

বৃহস্পতিবার থেকেই কলকাতায় বৃষ্টি! শুক্র-শনি বরফ পড়বে দার্জিলিঙে!

কাল সন্ধ্যে থেকে কলকাতায় বৃষ্টি শুরু হবে। বুধবার রাতেই বৃষ্টি শুরু পশ্চিমের জেলাগুলিতে। উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে শুক্র-শনিবার।

  • Share this:

BISWAJIT SAHA

#কলকাতা: আগামীকাল থেকেই মেঘলা আকাশ। সন্ধের পর কলকাতায় বৃষ্টি শুরু হতে পারে। বৃষ্টি চলবে শনিবার সকাল পর্যন্ত। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার রাজ্য জুড়েই বৃষ্টির পূর্বাভাস। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই বৃষ্টি হবে শুক্রবার। বুধবার রাত থেকে বৃষ্টি শুরু হবে পশ্চিমের জেলাগুলিতে। বৃহস্পতি শুক্রবার এ বজ্রবিদ্যুৎ-সহ শিলা বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস।

আগামীকাল খুবই হালকা বৃষ্টি দিয়ে শুরু উত্তরবঙ্গে। পরে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে শুক্র ও শনিবার। বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির সম্ভাবনা। শুক্র ও শনিবার দার্জিলিঙে তুষারপাতের সম্ভাবনা। বরফ পড়বে সিকিমের বেশ কিছু এলাকায়।

পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে এই বৃষ্টি রাজ্যজুড়ে। শনিবার দুপুরের পরই মেঘ কেটে যাবে রবিবার থেকে পরিষ্কার আকাশ নামবে তাপমাত্রা। বুধবার থেকেই তাপমাত্রা বাড়বে। আগামী ২৪ ঘন্টায় ২-৩ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা।

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা  সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, পশ্চিমী ঝঞ্ঝা জেরে উত্তর উত্তর-পশ্চিমের শুষ্ক-শীতল হাওয়া এবং সাগর থেকে আসা গরম জলীয়বাষ্প সহ পূবালি হাওয়ার সংখ্যাতেই রাজ্যজুড়ে বৃষ্টি। রবিবার মেঘ কেটে গিয়ে তাপমাত্রা নামার সম্ভাবনা।

First published: 08:07:18 PM Jan 01, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर