পারদ চড়ছে কলকাতা ও তার আশপাশে, উত্তরে ছবি আলাদা,জেনে নিন আপডেট

পারদ চড়ছে কলকাতা ও তার আশপাশে, উত্তরে ছবি আলাদা,জেনে নিন আপডেট

আগামী ২-৩ দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাপমাত্রা৷

আগামী ২-৩ দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাপমাত্রা৷

  • Share this:

#কলকাতা: দক্ষিণবঙ্গে মূলত পরিষ্কার আকাশ। উত্তরবঙ্গে মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের পশ্চিমের দু'একটি জেলাতে আংশিক মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনা। সিকিম সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে আজও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার পূর্বাভাস।

গত ২৪ ঘণ্টায় রাজ্যের তাপমাত্রা স্বাভাবিকের নিচে পৌঁছেছে।আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকবে। এক দিন পর থেকে ক্রমশ বাড়বে তাপমাত্রা। আগামী ২-৩ দিনে ৩ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।আজ কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। রাত ও দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে নেমে গেছে। আগামী ২৪ ঘণ্টায় পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় আংশিক মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ সহ সামান্য বৃষ্টির সম্ভাবনা। দু এক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে।সোমবার থেকেই দক্ষিণবঙ্গের আকাশ পুরোপুরি পরিষ্কার থাকা শুরু হয়েছে৷।উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং সহ পার্বত্য এলাকায় বৃষ্টি চলবে আরও কয়েকদিন। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং ,কালিম্পং, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে।

পশ্চিমী ঝঞ্ঝা উত্তরপূর্ব ভারতের ওপর অবস্থান করছে। এর প্রভাবে সিকিম, অরুণাচল প্রদেশ,অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে হালকা ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে একটি অক্ষরেখা বিদর্ভ পর্যন্ত বিস্তৃত ছত্রিশগড় ও ওড়িশার উপর দিয়ে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার ঢুকছে জম্মু-কাশ্মীরে এর প্রভাবে  জম্মু কাশ্মীর, লাদাখ ও মোজাফফরাবাদে তুষারপাতের সম্ভাবনা, পাশাপাশি প্রচুর বৃষ্টি হচ্ছে৷  আগামী কয়েকদিন জম্মু কাশ্মীর লাদাখ মোজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশ সংলগ্ন পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা জম্মু-কাশ্মীরে ঢুকছে মঙ্গলবারেই।

BISWAJIT SAHA

Published by:Debalina Datta
First published: