• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WEATHER OFFICE SAID THAT IT CAN RAIN IN THE NEXT WEEK IN BENGAL SWD

Weather: নতুন করে নিম্নচাপের আশঙ্কা বঙ্গোপসাগরে! আগামী ক'দিন কেমন থাকবে আবহাওয়া, কী বলছে হাওয়া অফিস

নতুন করে নিম্নচাপ এর আশঙ্কা বঙ্গোপসাগরে। উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ ইতিমধ্যেই মধ্যভারতে অবস্থান করছে।

নতুন করে নিম্নচাপ এর আশঙ্কা বঙ্গোপসাগরে। উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ ইতিমধ্যেই মধ্যভারতে অবস্থান করছে।

  • Share this:

#কলকাতা: নতুন করে নিম্নচাপ এর আশঙ্কা বঙ্গোপসাগরে। উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ ইতিমধ্যেই মধ্যভারতে অবস্থান করছে। আগামী সপ্তাহের মাঝামাঝি আরও একটি নিম্নচাপ তৈরি হবে উত্তর বঙ্গোপসাগরে। আবহাওয়া দফতরের অনুমান নিম্নচাপটি প্রাথমিক ভাবে বাংলাদেশের দিকে যেতে পারে। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। ২৮ জুলাই বুধবার নিম্নচাপ তৈরির প্রবল সম্ভাবনা। এর প্রভাবে দক্ষিণবঙ্গে মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। সারা দক্ষিণবঙ্গ জুড়ে এই মেঘলা আকাশ হালকা মাঝারি বৃষ্টি মঙ্গলবার থেকে।

উত্তরবঙ্গে সোমবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা সোমবার ও মঙ্গলবারে। ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা।

মঙ্গলবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমান জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। উপকূলীয় জেলাগুলিতে বৃষ্টি বেশি হবে। ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বুধবার অতি ভারী বৃষ্টির (২০০ মিলিমিটার পর্যন্ত) হওয়ার আশঙ্কা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। ভারী বৃষ্টির সর্তকতা কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায়। এই জেলাগুলিতে ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা।বৃহস্পতিবারেও এই এলাকাগুলিতে একই রকম বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুক্রবার দু-এক পশলা ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে। এই জেলাগুলিতে ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। এর প্রভাবে দক্ষিণবঙ্গের বেশ কিছু নদীর জলস্তর বাড়তে পারে। কলকাতা সহ বিভিন্ন পুরসভা এলাকা জলমগ্ন হতে পারে। অন্যান্য জেলার নীচু এলাকা প্লাবিত হতে পারে বলে আশঙ্কা রয়েছে।

বিশ্বজিৎ সাহা

Published by:Swaralipi Dasgupta
First published: