ফের পশ্চিমী ঝঞ্ঝা! বাড়বে তাপমাত্রা, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

ফের পশ্চিমী ঝঞ্ঝা! বাড়বে তাপমাত্রা, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস
কলকাতার আবাহাওয়া

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের উপরের দিকে জেলাগুলিতে মাঝারি কুয়াশা সম্ভাবনা। আগামী কয়েকদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে।

  • Share this:

বিশ্বজিত্‍ সাহা

ফের পশ্চিমী ঝঞ্ঝার পূর্বাভাস। শনিবার রাতেই পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে জম্মু-কাশ্মীরে। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার জেরেই থমকে উত্তুরে হাওয়া। যার জেরেই কলকাতায় রাতের তাপমাত্রা স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে উঠে গেল। কলকাতায় কার্যত উধাও দিনভর শীতের আমেজ। সকাল ও সন্ধ্যায় শীতের আমেজও বেশ কিছুটা কমেছে।

তাপমাত্রা বেড়ে প্রায় ২০ ডিগ্রির কাছে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতের আমেজে বড় ধাক্কা। সকাল সন্ধ্যা শীতের হালকা আমেজ থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের বেশ কিছুটা ওপরে থাকায় বেলা বাড়লে সামান্য আর্দ্রতাজনিত অস্বস্তি হবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার কারণে এই অস্বস্তি। জলীয় বাষ্পের কারণে সকালে কোথাও কোথাও হালকা কুয়াশা ও হওয়ার সম্ভাবনা।

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের উপরের দিকে জেলাগুলিতে মাঝারি কুয়াশা সম্ভাবনা। আগামী কয়েকদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে। আজ কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৫৫ থেকে ৯৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।

আগামী ২৪ ঘণ্টায় ওড়িশা আসাম মেঘালয় ঘন কুয়াশার দাপট। দৃশ্যমানতা অনেকটাই কমে যাবে। মাঝারি কুয়াশা হবে বিহার ঝাড়খণ্ড, সিকিম এবং উত্তরবঙ্গের ওপরের জেলাগুলিতে। একটি পশ্চিমী ঝঞ্ঝা যেতে না যেতেই আরও একটি পশ্চিমী ঝঞ্ঝার পূর্বাভাস। শনিবার রাতেই পশ্চিমী ঝঞ্ঝার ছেড়ে বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টি শুরু হবে জম্বু কাশ্মীর ও হিমাচল প্রদেশে।

আগামী ৩ থেকে ৪ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ু, পুদুচেরি, মহারাষ্ট্র ও কেরল উপকূলে। পূবালী হওয়ার জেরেই এই বৃষ্টি। ২৪ ঘন্টায় শ্রীলঙ্কা সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও আরব সাগরের একাংশ উত্তাল হওয়ার সম্ভাবনা।

First published: 08:57:05 AM Nov 29, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर