ঘূর্ণাবর্তের জেরে আজও বৃষ্টির সম্ভাবনা

ঘূর্ণাবর্তের জেরে আজও বৃষ্টির সম্ভাবনা

ঘূর্ণাবর্তের জেরে শুক্রবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর ৷ তাপমাত্রার পারদও থাকবে নীচের দিকে ৷

  • Share this:

#কলকাতা: ঘূর্ণাবর্তের জেরে শুক্রবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর ৷ তাপমাত্রার পারদও থাকবে নীচের দিকে ৷ ২১-২৯ ডিগ্রিতে ঘোরাফেরা করবে তাপমাত্রা ৷ এদিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৬ ও সর্বনিম্ন ২১.৬ ডিগ্রির কাছকাছি থাকবে ৷ সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম ৷ গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়েছে ৪২.৮ মিলিমিটার বলে জানিয়েছে হাওয়া অফিস ৷

দোলেও বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। বৃহস্পতিবার ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি হয় কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে। বুধবারই বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে,ঝাড়খণ্ড, উত্তর ছত্তীসগড় ও পশ্চিম অসমে ঘূর্ণাবর্ত অবস্থান করছে। ঘূর্ণাবর্তের জেরেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলতে পারে দোল পর্যন্ত। ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টি মূলত কলকাতাতেই বেশি হয়েছে ।অন্যান্য জেলায় বৃষ্টি কম হয়েছে । বৃহস্পতিবারের বৃষ্টিতে কলকাতায় কয়েকটি এলাকায় যানজট হয়। থিয়েটার রোড, পার্ক সার্কাস সেভেন পয়েন্ট, এজেসি বোস রোড, সিআর অ্যাভিনিউ ও মহাত্মা গান্ধি রোডে কিছুক্ষণ যানজট ছিল।

অসময়ের বৃষ্টিতে অবশ্য চাষবাসে মিশ্রপ্রভাব পড়েছে। আম বা অন্যান্য ফল-সবজি চাষে চিন্তার তেমন কোনও  কারণ নেই। বরং, আমের মুকুলের পোকা মরে যাবে এই বর্ষায়। আশার কথা শুনিয়েছেন কৃষি বিশেষজ্ঞরা। অন্যদিকে আলুচাষিদের মাথায় হাত। এমনিতেই আলুর ফলন বেশি হওয়ায় তেমন দাম নেই। তার উপর এই বর্ষায় মাঠেই পচে যেতে পারে আলু।

First published: 08:55:16 AM Mar 10, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर