corona virus btn
corona virus btn
Loading

পথ বদলাল নিম্নচাপ, আগামী সপ্তাহ থেকেই রাজ্যে পা রাখছে শীত

পথ বদলাল নিম্নচাপ, আগামী সপ্তাহ থেকেই রাজ্যে পা রাখছে শীত
File Photo

বৃষ্টির জেরে ডেঙ্গি শঙ্কা দূর করল উত্তুরে হাওয়া। আগামী সপ্তাহ থেকেই রাজ্যে পা রাখছে শীত।

  • Share this:

#কলকাতা: বৃষ্টির জেরে ডেঙ্গি শঙ্কা দূর করল উত্তুরে হাওয়া। আগামী সপ্তাহ থেকেই রাজ্যে পা রাখছে শীত। জাঁকিয়ে ঠান্ডা পড়বে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে। জানাল আলিপুর আবহাওয়া দফতর। ইতিমধ্যেই বাংলাদেশের দিকে গতিপথ বদলেছে বঙ্গোপসাগরের নিম্নচাপ। তার ফলে, বৃষ্টিপাতের পরিমাণও কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বঙ্গোপসাগরে চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। তার জেরে ফের বর্ষণ রাজ্যে। বৃষ্টির জমা জলে বাড়ছে নতুন করে ডেঙ্গি ছড়ানোর আশঙ্কা। সব আশঙ্কায় জল ঢেলে দিয়ে আলিপুর আবহাওয়া দফতর জানাল, আগামী সপ্তাহ থেকেই রাজ্যে ঢুকছে উত্তুরে হাওয়া। তার জেরেই পড়বে ঠান্ডা।

আসছে শীত

- আগামী সপ্তাহ থেকে রাজ্যে শীত - ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে কনকনে ঠান্ডা - উত্তর ভারতে বইছে পশ্চিমী ঝঞ্ঝা - পশ্চিমী ঝঞ্ঝা এগিয়ে এলেই রাজ্যে উত্তুরে হাওয়া

আশঙ্কা থেকে রেহাই দিয়ে গতিপথ বদলেছে বঙ্গোপসাগরের নিম্নচাপও।

পথ বদলাল নিম্নচাপ - বাংলাদেশের দিকে সরছে নিম্নচাপটি - ওড়িশা উপকূল থেকে বাঁক নিয়ে গতিপথ বদল - শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ - শুক্রবার থেকে কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা বৃষ্টি হতে পারে - উপকূলের জেলাগুলিতে মাঝারি বৃষ্টির সম্ভাবনা

শীত পড়লে ডেঙ্গির মতো মশাবাহিত রোগের বাড়বাড়ন্ত অনেকটাই কমবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। ফলে, আবহাওয়া দফতরের খবরে কিছুটা স্বস্তি ফিরেছে। তবে ডেঙ্গি দমনে নিয়মিত অভিযান চলবে বলে জানিয়েছেন পুরসভার আধিকারিকরা।

First published: November 17, 2017, 9:53 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर