• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WB Weather Update: সোমবার থেকেই রাজ্যে ফের বৃষ্টি, 'এই' জেলাগুলির জন্য বিশেষ সতর্কতা

WB Weather Update: সোমবার থেকেই রাজ্যে ফের বৃষ্টি, 'এই' জেলাগুলির জন্য বিশেষ সতর্কতা

ফের বৃষ্টি বাংলায়

ফের বৃষ্টি বাংলায়

WB Weather Update: আবহাওয়ার পূর্বাভাস বলছে, দক্ষিণবঙ্গের উপকূলের জেলা এবং উত্তরবঙ্গের পার্বত্য জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

  • Share this:

#কলকাতা: বৃষ্টির পরেই শীতের আমেজ রাজ্যে। দক্ষিণবঙ্গের উপকূলের জেলা এবং উত্তরবঙ্গের পার্বত্য জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রবিবার পর্যন্ত হালকা শীতের আমেজ। রাতের তাপমাত্রা বাড়বে। সকালে বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশার সম্ভাবনা। এরপর আবহাওয়ার পরিবর্তন ধীরে ধীরে নামবে পারদ (WB Weather Update)।

কলকাতায় হালকা শীতের আমেজ কমল। রাতের তাপমাত্রা অনেকটাই বাড়লো। আগামীকাল আরো বাড়বে সর্বনিম্ন তাপমাত্রা। মেঘলা আকাশ। হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।

আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৮ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় কোন বৃষ্টি হয়নি কলকাতা শহরে।

আরও পড়ুন: ভারতী ঘোষকে বড় দায়িত্ব দিল BJP! প্রাক্তন IPS-কে ঘিরে গেরুয়া শিবিরে জারি গুঞ্জন

সোমবার থেকে বৃষ্টি রাজ্যে। বঙ্গোপসাগরে নিম্নচাপের পরোক্ষ প্রভাবে তৈরি উচ্চচাপ বলয়। পূবালী হাওয়া সক্রিয়। পুবালি হাওয়ায় ভর করে রাজ্যে জলীয় বাষ্পের প্রবেশ। জলীয় বাষ্প থেকে মেঘ পুঞ্জিভূত হয়ে দক্ষিণবঙ্গের উপকূল ও উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী সোমবার বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পং জেলায়। মঙ্গলবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম হাওড়া ও কলকাতা তে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। মঙ্গলবার উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে। বুধবারও হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পংয়ে।

আরও পড়ুন: ত্রিপুরায় তৃণমূল নেতাদের হোটেলে পুলিশি-হানা, আটক করা হবে সায়নী ঘোষকে?

বৃষ্টির পরে নামবে শীতের আমেজ। ফের সপ্তাহান্তে জাঁকিয়ে শীতের আমেজ। বুধবার থেকে নামবে পারদ। শনি রবিবারে কলকাতা তাপমাত্রা ১৬ ডিগ্রির কাছে পৌঁছতে পারে। তাপমাত্রা ১৫° পাতার নিচেও নামতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। পশ্চিমের জেলাগুলিতে উত্তুরে হাওয়া থাকবে। বুধবার থেকে সেই হাওয়ার দাপট পারবে। উপকূলের জেলাগুলিতে বুধবার পর্যন্ত পুবালী হাওয়া। বৃহস্পতিবার থেকে উত্তুরে হওয়ার প্রভাব বাড়বে।

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপ রূপে তামিলনাড়ুর স্থলভাগে প্রবেশ করেছে। আরো একটি সুস্পষ্ট নিম্নচাপ অবস্থান করছে পূর্ব-মধ্য আরব সাগর এর কর্ণাটক উপকূলে। সঙ্গে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এই সিস্টেমের প্রভাবে কর্ণাটক রায়লসীমা তামিলনাডু পন্ডিচেরি ও করাইকালে বৃষ্টির সম্ভাবনা।

আরব সাগর ও বঙ্গোপসাগরে সুস্পষ্ট নিম্নচাপের প্রভাব বৃষ্টি হতে পারে দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যগুলিতে। ভারী বৃষ্টির পূর্বাভাস কর্নাটক কেরলৌ রায়ালাসিমা তামিলনাডু পুদুচেরি ও করাইকালে।

Published by:Suman Biswas
First published: