কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

রাজপথে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, বৃহস্পতিবার নবান্ন অভিযান মাদ্রাসা শিক্ষকদের

রাজপথে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, বৃহস্পতিবার নবান্ন অভিযান মাদ্রাসা শিক্ষকদের

মাদ্রাসা শিক্ষা কর্মীদের বিক্ষোভে মঙ্গলবার উত্তাল শহরের রাজপথ

  • Share this:

#কলকাতা :মাদ্রাসা শিক্ষা কর্মীদের বিক্ষোভে মঙ্গলবার উত্তাল শহরের রাজপথ। ওয়েস্টবেঙ্গল রেকগনাইজড আন-এডেড মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশনের সদস্যদের দাবি, পূর্ব ঘোষণা মতো মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ময়দানের গান্ধী মূর্তির পাদদেশে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি ছিল তাদের।

সেইমতো মঙ্গলবার সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে তাদের সংগঠনের সদস্য, সমর্থকরা কলকাতা আসতে শুরু করেন। মাদ্রাসা টিচার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক পলাশ রমের অভিযোগ, শহরে পা রাখা মাত্র বিনা প্ররোচনায় দফায় দফায় তাদের ২৩ জন সদস্যকে আটক করে পুলিশ। এরপর বেলা ১১টা নাগাদ সংগঠনের প্রায় দুই শতাধিক সদস্য মিছিল করে গান্ধী মূর্তির দিকে এগোতে শুরু করলে কলকাতা প্রেস ক্লাবের সামনে তাদের বাধা দেয় পুলিশ প্রশাসন। বাধাপ্রাপ্ত হয়ে রাস্তায় বসে পড়েন মাদ্রাসার শিক্ষা কর্মীরা। শুরু হয় বিক্ষোভ প্রদর্শন ও স্লোগানিং। শুরু হয় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি । ১২০ জন শিক্ষা কর্মীকে আটক করে লালবাজারে তুলে নিয়ে যাওয়া হয়।

 সংগঠনের পক্ষ থেকে সম্পাদক পলাশ রম ও সভাপতি জাভেদ মিয়াঁদাদ বলেন, "আমাদের বেতন নিয়মিত নয়। মাদ্রাসায় শিক্ষার উপযুক্ত পরিকাঠামো নেই। সবুজ সাথী প্রকল্প থেকে বঞ্চিত আমরা। মিড-ডে মিল পাওয়া যায় না ঠিক মতো। এইসব ইস‍্যু নিয়ে গান্ধী মূর্তির পাদদেশে শান্তিপূর্ণ অবস্থানের কর্মসূচি ছিল। পুলিশ যে ভাবে বিনা প্ররোচনায় নিগ্রহ করল, তাতে আমরা বিস্মিত।" মাদ্রাসা সংগঠন সূত্রে খবর, বুধবার আবারও দলে দলে গান্ধী মূর্তিতে অবস্থানের কর্মসূচি পালনের চেষ্টা করা হবে। ওয়েস্টবেঙ্গল রেকগনাইজড আন-এডেড মাদ্রাসা টিচার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে।

PARADIP GHOSH

Published by: Rukmini Mazumder
First published: September 29, 2020, 9:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर