corona virus btn
corona virus btn
Loading

রথযাত্রা উপলক্ষে সরকারি কর্মীদের ছুটি ঘোষণা করল রাজ্য

রথযাত্রা উপলক্ষে সরকারি কর্মীদের ছুটি ঘোষণা করল রাজ্য

এই প্রথম রথযাত্রায় পূর্ণদিবস ছুটি পেলেন কর্মীরা

  • Share this:

#কলকাতা: রথযাত্রা উপলক্ষে সরকারি কর্মচারিদের ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। এই প্রথম রথযাত্রায় পূর্ণদিবস ছুটি পেলেন কর্মীরা।

করোনার প্রকোপে এ'বছর রথযাত্রার ছবিটা একেবারেই অন্যরকম! শর্তসাপেক্ষে পুরীতে রথযাত্রার অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট। সংশোধিত নির্দেশে বলা হয়েছে, করোনা গাইডলাইন মেনে হবে রথযাত্রা। কেন্দ্র-রাজ্য ঠিক করবে গাইডলাইন। তবে শুধু পুরীতেই পালিত হবে রথযাত্রা, ওড়িশার অন্য কোথাও নয়৷

মারণ ভাইরাসের আতঙ্কে এবার রাজপথে নয়, ইসকনের রথযাত্রা ভার্চুয়াল। ইসকন কর্তৃপক্ষ জানিয়েছে, রথযাত্রা পালন হবে ইসকন মায়াপুর প্রাঙ্গণে। তবে ভক্তরা রথের রশিতে টান দিতে পারবেন না। বরং ঘরে বসেই সোশাল মিডিয়ার মাধ্যমে রথযাত্রা দেখতে পাবেন ভক্তরা। চন্দ্রোদয় মন্দিরের উঁচু পাঁচিল ঘেরা চত্বরের ভিতরেই রথ টানা হবে। মায়াপুরে থাকা ভক্তদেরও থাকার অনুমতি নেই সেখানে। শুধু সেবকরা যাবতীয় নিয়ম পালন করবেন। ইসকন কর্তৃপক্ষ জানিয়েছে, মায়াপুরে এই বছর মন্দির প্রাঙ্গণের মধ্যেই রথ টানা হবে। এবং সেখানেই ভূমি দফতরে অস্থায়ী গুন্ডিচা মন্দির তৈরি করা হয়েছে। সেখানেই উল্টোরথ পর্যন্ত জগন্নাথ, বলরাম ও সুভদ্রা থাকবেন। ইসকনের রথ দেখতে প্রতিবছর দেশবিদেশের হাজার হাজার মানুষের সমাগম হয় ইসকনের মন্দিরে। এবছর করোনা ভাইরাসের জন্য সেই জৌলুস আর দেখা যাবে না। নমো নমো করেই এবার রথযাত্রা সারবে তারা।

কলকাতার ইসকন মন্দিরেও নেই জাঁকজমক। বসবে না মেলা। অনলাইনে দর্শন মিলবে জগন্নাথদেবের। আপাতত এ বছর সোশ্যাল মিডিয়াতেই ইসকনের রথযাত্রা দেখে সন্তুষ্ট থাকতে হবে ভক্তদের।

Published by: Rukmini Mazumder
First published: June 22, 2020, 5:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर