• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WB Corona update: রাজ্যে গত ২৪ ঘণ্টায় কমল কোভিড আক্রান্তের সংখ্যা! চিন্তা বাড়াচ্ছে কলকাতার পরিস্থিতি

WB Corona update: রাজ্যে গত ২৪ ঘণ্টায় কমল কোভিড আক্রান্তের সংখ্যা! চিন্তা বাড়াচ্ছে কলকাতার পরিস্থিতি

রাজ্যে গত ২৪ ঘণ্টায় কমল কোভিড আক্রান্তের সংখ্যা! চিন্তা বাড়াচ্ছে কলকাতার পরিস্থিতি

রাজ্যে গত ২৪ ঘণ্টায় কমল কোভিড আক্রান্তের সংখ্যা! চিন্তা বাড়াচ্ছে কলকাতার পরিস্থিতি

WB Corona update: সংখ্যায় কমলেও গত কয়েকদিনের থেকে পজিটিভিটি রেট কিছুটা বেড়েছে।

  • Share this:

#কলকাতা: গত কয়েক দিনের পর রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা (WB Corona update) বেশ কিছুটা কমলো। এমনকি এদিন অনেকটা স্বস্তি দিয়ে বেশ কিছুদিন পরে করোনা মুক্ত হওয়ার সংখ্যা আক্রান্তের থেকে অনেকটা বাড়লো। তবে সংখ্যায় কমলেও গত কয়েকদিনের থেকে পজিটিভিটি রেট কিছুটা বেড়েছে।

গত কয়েকদিন ধরে দেশে করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা বেশ কিছুটা বেড়েছে। সবথেকে ভয় ধরাচ্ছে কেরালের অবস্থা। এ রাজ্যও ব্যতিক্রম নয়। এখনও রাজ্যে করোনা ভাইরাসের দাপট অব্যাহত। রাজ্যের (WB Corona update) প্রতিটি জেলাতেই প্রতিদিন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে। গত কয়েকদিনের মতো উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দার্জিলিং জেলায় করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। তবে রাজ্যে সবার উপরে যথারীতি শহর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া।

রাজ্যে (WB Corona update) গত বেশ কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত প্রায় প্রতিদিনই আটশোর উপরে থাকছিল। সেখান থেকে আজ রাজ্যে গত ২৪ ঘন্টায় ৭২৫ জন করোনা আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৭৭৫ জন। মাঝে পরপর কয়েকদিন করোনা আক্রান্ত থেকে করোনা মুক্ত হওয়ার সংখ্যা বেশি থাকলেও আজ সেটা আবার উল্টোটাই হলো। যদিও গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ৩৬,১১৭ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৭২৫ জন করোনা পজিটিভ। রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের থেকে সামান্য বেড়ে ২.০১ শতাংশ হলো।

রাজ্যের (WB Corona update) মধ্যে যথারীতি করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোনও জেলা টপকাতে পারছে না। কলকাতা করোনা আক্রান্তের ক্ষেত্রে সবথেকে বেশি। গত ২৪ ঘন্টায় কলকাতায় ২০১ জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ৩ জনের। অন্যদিকে, এর পরেই উত্তর ২৪ পরগনা জেলায় ১২৫ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। নতুন করে কলকাতার পাশের হাওড়া জেলায় আক্রান্ত বেশ কিছুটা বেড়ে হয়েছে ৫৪ জন। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই। সেখানে করোনা আক্রান্ত হয়েছে ৬১ জন। মৃত্যু হয়েছে ৩ জনের । অন্যদিকে হুগলি জেলাতেও করোনা আক্রান্ত হয়েছে ৬৪ জন।

আরও পড়ুন- হাতির পাল আবার ফিরে আসবে না তো? এখনও উদ্বেগে পূর্ব বর্ধমানের বাসিন্দারা

নদিয়া জেলায় আক্রান্তের সংখ্যা কমে হল ২৯ জন, মৃত্যু একজনের। তবে বাঁকুড়া জেলা এবং বীরভূম জেলায় যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছিল,সেটা এদিন অনেকটাই নিয়ন্ত্রিত হয়েছে। তবে নতুন করে পশ্চিম মেদিনীপুর জেলায় করোনা আক্রান্ত ১৯ জন হওয়ায় চিন্তার ভাঁজ স্বাস্থ্য কর্তাদের।

আরও পড়ুন- স্টুডেন্টস ডে-তে ২০ হাজার পড়ুয়ার হাতে স্টুডেন্ট ক্রেডিট কার্ড? বিশেষ লক্ষ্য স্থির মুখ্য সচিবের

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে যথারীতি দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত সর্বাধিক। গত ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছে ৩৯ জন। এর পরেই জলপাইগুড়ি জেলায় আক্রান্ত ১৯জন। কোচবিহার জেলায় আক্রান্ত ১৭ জন। অন্যদিকে দক্ষিণ দিনাজপুর জেলায় গত কয়েকদিন করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা ঊর্ধ্বগামী থাকলেও এদিন তা কমে ১৬ জন হয়েছে। অন্যদিকে স্বস্তিতে পুরুলিয়া জেলা। সেখানে একজন আক্রান্ত হয়েছে। ঝাড়গ্রাম জেলাতেও এদিন ১ জন আক্রান্ত হয়েছে, এই সঙ্গে উত্তরবঙ্গের কালিম্পং জেলায় একজন আক্রান্ত হয়েছে। গত কয়েকদিন করোণা আক্রান্ত যথেষ্ট বাড়বাড়ন্ত থাকলেও বাঁকুড়া জেলায় এদিন মাত্র দু'জন আক্রান্ত হয়েছেন এবং উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলার দুজন আক্রান্ত হয়েছেন।

Published by:Swaralipi Dasgupta
First published: