corona virus btn
corona virus btn
Loading

২১ জুলাই চেতলায় ভিন্ন মেরুর ছবি, একসঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকরা

২১ জুলাই চেতলায় ভিন্ন মেরুর ছবি, একসঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকরা

মাঠের মধ্যে সাপে-নেউলে সম্পর্ক। ডার্বিতে ৯০ মিনিট কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। সেই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল মোহনবাগান সমর্থকদের দেখা গেল একই সঙ্গে, একই ফ্রেমে

  • Share this:

#কলকাতা: মাঠের মধ্যে সাপে-নেউলে সম্পর্ক। ডার্বিতে ৯০ মিনিট কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। সেই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল মোহনবাগান সমর্থকদের দেখা গেল একই সঙ্গে। মারামারি বা ঝগড়া নয়, বরং বেশ খোস মেজাজেই ফ্রেমবন্দি। মঙ্গলবার চেতলায় এমনই এক দুর্লভ চিত্রর দেখা মেলে।

কিন্তু কেন এমন বিপরীত চিত্র? আসলে তাঁরা সবাই তৃণমূল সমর্থক, এসেছিলেন একুশে জুলাইয়ের সমাবেশে। কাঁধে কাঁধ মিলিয়ে জায়ান্ট স্ক্রিনে একুশে জুলাইয়ের সভা দেখতে উপস্থিত হয়েছিলেন । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা শুনতেই এই সহাবস্থান। দু'পক্ষেরই বক্তব্য, ' মাঠের লড়াইতে কখনওই ছেড়ে কথা বলা হবে না প্রতিপক্ষকে। কিন্তু ২০২১ সালে বিধানসভা নির্বাচনে একজোট হয়েই তৃণমূল কংগ্রেসের হয়ে  লড়াই করতে হবে।''  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমাবেশ থেকে যে নির্দেশ দেবেন, সেই মতো কাজ করার জন্যই তাঁরা প্রতিজ্ঞাবদ্ধ।

২১শে জুলাই তৃণমূল কংগ্রেসের কাছে এক বিশেষ দিন। এই দিনেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কর্মীদের আগামিদিনে চলার দিক নির্দেশ করে থাকেন। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগের ২১শে জুলাই ছিল রাজনৈতিক ভাবেও গুরুত্বপূর্ণ। কিন্তু অন্যবারের তুলনায় এবারের একুশে জুলাই ছিল অন্যরকম। করোনা পরিস্থিতির জন্য এবারের একুশে জুলাই ধর্মতলার ভিক্টোরিয়া হাউজের সামনে থেকে করা যায়নি, হয়েছে 'ভার্চুয়াল' ভাবে। রাজ্যের নানা প্রান্তে তৃণমূলের পক্ষ থেকে জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা করা হয়েছিল, দলীয় কর্মীরা উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর বক্তব্য শোনার জন্য। সেখানেই উপস্থিত হয়েছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল- মোহনবাগানের সমর্থকরা। এদিন চেতলার এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন পুরো ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।  তিনি বলেন, "বিজেপি যতই চেষ্টা করুক, এরাজ্যের মানুষ কিছুতেই তাঁদের মেনে নেবেন না। রাজ্যে ফের ক্ষমতায় আসবে তৃণমূল কংগ্রেস।"

UJJAL RAY

Published by: Rukmini Mazumder
First published: July 21, 2020, 10:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर