Home /News /kolkata /
মনোনয়ন পেশ নিয়ে অশান্তি সারা রাজ্যে, আক্রান্ত প্রাক্তন সিপিএম সাংসদ বাসুদেব আচারিয়া

মনোনয়ন পেশ নিয়ে অশান্তি সারা রাজ্যে, আক্রান্ত প্রাক্তন সিপিএম সাংসদ বাসুদেব আচারিয়া

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

মনোনয়ন পেশ নিয়ে অশান্তি সারা রাজ্যে, আক্রান্ত প্রাক্তন সিপিএম সাংসদ বাসুদেব আচারিয়া

  • Share this:

    #কলকাতা: পঞ্চায়েত ভোটের মনোনয়ন পেশ নিয়ে অশান্তি চলছেই। শাসক-বিরোধী দ্বন্দ্বে উত্তরের মালবাজার থেকে দক্ষিণের ভাঙড় পর্যন্ত সংঘর্ষের ছবি। পুরুলিয়ায় আক্রান্ত প্রাক্তন সিপিএম সাংসদ বাসুদেব আচারিয়া। মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় হামলার মুখে পড়েন। বুকে আঘাত পান বর্ষীয়ান সিপিএম নেতা বাসুদেববাবু। পুরুলিয়া হাসপাতালে চিকিৎসাধীন তিনি। মাথা ফাটে কয়েকজন সিপিএম কর্মীর।

    বীরভূমের নলহাটিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে বিজেপির। জমায়েত হটাতে গেলে হামলা চালায় বিজেপি। জখম হয়েছেন এক পুলিশকর্মী। বাঁকুড়াতেও এদিন মনোনয়ন জমা নিয়ে উত্তেজনা ছড়ায়। তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে বিজেপি।

    মালবাজারেও সংঘর্ষ বাধে বিজেপি-তৃণমূলের। মুর্শিদবাদের নবগ্রামে বাম ও কংগ্রেস কর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে তৃণমূল কর্মীদের। ভাঙড়ে মনোনয়ন পেশ নিয়ে তৃণমূলের সঙ্গে জমি রক্ষা কমিটির সদস্যদের সংঘর্ষে উত্তেজনা ছড়ায়। ক্যানিংয়ে তৃণমূল কর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে।

    পঞ্চায়েত ভোটের আগে মনোনয়নপত্র পেশ ঘিরে অশান্তি চলছেই। শাসক-বিরোধী দ্বন্দ্বে উত্তরের মালবাজার থেকে দক্ষিণের ভাঙড় পর্যন্ত সংঘর্ষের ছবি।

    বীরভূম, নলহাটি মনোনয়ন পেশের আগে বীরভূমের নলহাটির ৭ নম্বর জাতীয় সড়কে প্রার্থীদের জমায়েত করেছিল বিজেপি। অভিযোগ তখনই পুলিশ হানা দেয়। শুরু করে মারধর। পুলিশকে লক্ষ্য করে পাল্টা ইট ছোড়ে বিজেপি কর্মীরা। ইটের ঘায়ে জখম হন এক পুলিশকর্মী।

    পুরুলিয়া, কাশীপুর ভোট ঘোষণার পর থেকেই উত্তেজনা রয়েছে পুরুলিয়ার কাশীপুরে। এদিন সিপিএম প্রার্থীরা প্রাক্তন সাংসদ বাসুদেব আচারিয়ার নেতৃত্বে মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় হামলার মুখে পরেন। বুকে আঘাত পান বর্ষীয়ান সিপিএম নেতা বাসুদেববাবু। পুরুলিয়া হাসপাতালে চিকিৎসাধীন তিনি। মাথা ফাটে কয়েকজন সিপিএম কর্মীর।

    বাঁকুড়া মনোনয়ন পেশ পর্বে হিংসার অভিযোগ জানাতে বিজেপি কর্মীরা বাঁকুড়া-২ বিডিও অফিসে পোঁছলে শুরু হয় তাণ্ডব। হেলমেট পরে একদল দুষ্কৃতী গাড়ি থেকে বের করে মারধর করে বিজেপির রাজ্য সম্পাদক শ্যামাপদ মণ্ডলকে। ভাঙচুর হয় তাঁর গাড়িও। পরে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    জলপাইগুড়ি, মালবাজার মনোনয়ন ঘিরে রণক্ষেত্র হয় মালবাজার। অভিযোগ প্রথমে বিজেপির কর্মীরা তৃণমূলের গাড়ি ভাঙচুর করলে পাল্টা হামলা চালানো হয়। আগুন ধরে যায় বিজেপি কার্যালয়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে পুলিশ। ফাটাতে হয় কাঁদানে গ্যাসের শেল। সংঘর্ষে আহত হন উভয়পক্ষের বেশ কয়েকজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় বসেছে পুলিশ পিকেট।

    মুর্শিদাবাদ, নবগ্রাম বাম ও কংগ্রেস প্রার্থীরা এক সঙ্গে বিডিও অফিসে মনোনয়ন জমা দিতে গেলে তৃণমূল হামলা চালায় বলে অভিযোগ। পাল্টা আক্রমণ শানায় বিরোধীরাও। ফলে উত্তেজনা ছড়ায় নবগ্রামে।

    জঙ্গিপুর মিছিল করে মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় বিজেপির মিছিলে বোমা মারার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পরে পুলিশ গিয়ে এলাকা শান্ত করে।

    পশ্চিম মেদিনীপুর, চন্দ্রকোণা মনোনয়ন ঘিরে অশান্তি পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণায়। চন্দ্রকোনা ২ বিডিও অফিসের সামনে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। বোমাবাজি। ইটবৃষ্টিতে জখম দু’পক্ষের ৬ জন।

    দঃ ২৪ পরগনা,ভাঙড় মনোনয়ন পেশের সময়ই পুলিশের সামনে জমিরক্ষা কমিটির প্রার্থীদের মারধরের অভিযোগ ওঠে। আক্রান্ত হন জমিরক্ষা কমিটির ৪ জন। প্রতিবাদে রাজারহাট-হাড়োয়া রোড অবরোধ করেন তারা। এলাকায় বোমাবাজি ও গুলি চালানোর অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

    ক্যানিং গোষ্ঠীর সংঘর্ষে এদিন উত্তেজনা ছড়ায় ক্যানিং-এ। তৃণমূলের অফিসে ভাঙচুর-আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। মারধরের অভিযোগ ৩ পুলিশকর্মীকেও।

    First published:

    Tags: Panchayat Election, Panchayat Election 2018, Panchayat Election nomination file, South Bengal Panchayat Election 2018, South Bengal Panchayet election, Violence

    পরবর্তী খবর