সংক্রমণ ঠেকাতে এবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংবাদিক সম্মেলনের আয়োজন নবান্নে

সংক্রমণ ঠেকাতে এবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংবাদিক সম্মেলনের আয়োজন নবান্নে

যদিও বৈঠকে কি হচ্ছে তা সবই জানতে পারবেন সাংবাদিকরা।

  • Share this:

#কলকাতা: সংক্রমণ রুখতে এবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংবাদিক সম্মেলনের আয়োজন হল নবান্নে। সোমবার বিকেল ৫টা থেকে লক ডাউন হতে চলেছে গোটা রাজ্যে। তার আগে গুরুত্বপূর্ণ সর্ব দলীয় বৈঠক । এই বৈঠক চলবে নবান্ন সভাঘরে। কিন্তু সংবাদ মাধ্যমের প্রবেশ নিষিদ্ধ । যদিও বৈঠকে কি হচ্ছে তা সবই জানতে পারবেন সাংবাদিকরা। শুধু তাই না। অভিনবত্ব এখানেই, যে তারা প্রশ্নও করতে পারবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। এহেন বন্দোবস্ত নবান্নে নতুন।

সংক্রমন রুখতে নবান্নের প্রেস রুমে বারে বারে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাইরে থেকে প্রতিদিন আসা সাংবাদিকদের দেওয়া হয়েছে হ্যান্ড স্যানিটাইসার, গ্লভস। সাংবাদিক, চিত্র সাংবাদিকদের এক জায়গায় একসঙ্গে না থাকতেও অনুরোধ জানানো হয়েছে। সর্বদল বৈঠকে রাজ্যের প্রধান রাজনৈতিক দল গুলির দু’জন করে প্রতিনিধি উপস্থিত থাকবেন সভায়। স্বাভাবিক ভাবে নিরাপত্তার দায়িত্বে থাকা লোকজন ও থাকবেন সভাঘর ঘিরে। এই বৈঠকের দিকে তাকিয়ে সব মহল। নজর রাখছে সংবাদ মাধ্যম ও। তাই সংবাদ মাধ্যমের উপস্থিতি রূখতেই এই অভিনব ব্যবস্থা নেওয়া হয়েছে বলে নবান্ন সূত্রে খবর।

শুক্রবার মুখ্যমন্ত্রী দফায় দফায় যে সাংবাদিক বৈঠক করেন তাতেও নেওয়া হয়েছিল বিশেষ ব্যবস্থা। ওইদিন প্রেস কনফারেন্স টেবিলে টেলিভিশনের মাইক্রোফোনও রাখতে দেওয়া হয় নি। তার জন্য আলাদা একটি টেবিলের ব্যবস্থা করা হয়। এমনকী, মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকা নিরাপত্তা বলয়ের সদস্যদের ও ঢুকতে দেওয়া হয়নি প্রেস রুমে। মুখ্যমন্ত্রীর ধারে কাছেও ঘেষতে দেওয়া হয় নি সাংবাদিক দের।

এবার যাবতীয় ব্যবস্থা পাশে রেখে সংক্রমন রুখতে ভিডিও কনফারেন্সের ওপর ই ভরসা রাখলো নবান্ন।

Sourav Guha

First published: March 23, 2020, 3:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर