corona virus btn
corona virus btn
Loading

আজ থেকে বিনামূল্যে ব্যাগ ভর্তি সবজি পাবেন ১ লক্ষ মানুষ, অভিনব কর্মসূচি তৃণমূলের মহিলা সংগঠনের

আজ থেকে বিনামূল্যে ব্যাগ ভর্তি সবজি পাবেন ১ লক্ষ মানুষ, অভিনব কর্মসূচি তৃণমূলের মহিলা সংগঠনের

সোম থেকে বুধ অর্থাৎ তিনদিন রাজ্যের প্রতিটি জেলায় মোট এক লক্ষ মানুষের মধ্যে সবজি বিলি করবে তৃণমূলের মহিলা সংগঠন ।

  • Share this:

#কলকাতা: কোনও টেবিলে স্তুপ করে রাখা টমেটো , কোনও টেবিলে বেগুন , কোনও  টেবিলে উচ্ছে , পটল কিংবা কাঁচালঙ্কা বা বাধাকপি । ব্যাগ হাতে যে কেউ চলে আসতে পারেন । নানা পদের সবজি নিতে পারেন একদম বিনা পয়সায় । অন্য কেউ নয় এবার বিনামূল্যে আপনার হাতে সবজি তুলে দেবেন রাজ্যের দুই গুরুত্বপূর্ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও শশী পাঁজা । আর যেখানে তাঁরা যাচ্ছেন না , সেখানে তাঁদের দেখান পথেই মানুষের হাতে সবজি তুলে দেবেন তৃণমূল মহিলা কংগ্রেসের অন্যান্য নেতৃত্ব  ।

ভাবছেন ব্যাপারটা কি ? সোম থেকে বুধ অর্থাৎ তিনদিন রাজ্যের প্রতিটি জেলায় মোট এক লক্ষ মানুষের মধ্যে সবজি বিলি করবে তৃণমূলের মহিলা সংগঠন । সোমবার থেকে শুরু হল কর্মসূচি । সোমবার কলকাতার কালীঘাট ও শিমলা ব্যায়াম সমিতির মাঠে এই কর্মসূচি চলে । এদিন রাজ্যের সবকটি জেলাতেই মহিলা তৃণমূল কংগ্রেসের পক্ষে শুরু হয়েছে এই কর্মসূচী । চলবে বুধবার পর্যন্ত । আপাতত কুড়ি হাজার পরিবার পিছু পাঁচ জন করে লোক ধরে এক লক্ষ মানুষকে এই কর্মসূচির আওতায় আনা হয়েছে । কর্মসূচির নাম দেওয়া হয়েছে 'অঞ্জলি' ।

আমফন আর লকডাউনের গেরোয় সবজির দাম আকাশ ছোঁয়া । মানুষকে খানিকটা হলেও ত্রাণ দিয়ে সবজি বিলি করছেন সিপিএম নেতা মহঃ সেলিম । এই অবস্থায় কিছুদিন আগে এক দলীয় সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন এই লোকডাউন পর্বে প্রয়োজনে লোকের বাজার পর্যন্ত করে দেওয়া হবে । এবার সেদিকেই নজর দিল তৃনমূল । চাল ডালের পর এবার সবজি বিলি কর্মসূচি নিল শাসক দলেরমহিলা সংগঠন । চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন, রক্ত সঙ্কট মেটাতে দু-দিন আগে তিন হাজার মহিলা তৃণমূল কর্মী রক্ত দিয়েছেন । এবার সবজির আকাশ ছোঁয়া দামে যখন চারদিক হাহাকার , তখন ও সহায় ওই সব মহিলা কর্মীরাই ।

SOURAV GUHA

Published by: Shubhagata Dey
First published: June 1, 2020, 5:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर