ফাল্গুনে বিকশিত প্রেম দিবস, শহরে প্রেমের উদযাপন

ভালবাসার নির্দিষ্ট দিন হিসেবে ১৪ ফেব্রুয়ারিকে দাগিয়ে দেওয়া নিয়ে তর্কের শেষ নেই!

Elina Datta | News18 Bangla
Updated:Feb 14, 2017 07:25 PM IST
ফাল্গুনে বিকশিত প্রেম দিবস, শহরে প্রেমের উদযাপন
Elina Datta | News18 Bangla
Updated:Feb 14, 2017 07:25 PM IST

#কলকাতা: ভালবাসার নির্দিষ্ট দিন হিসেবে ১৪ ফেব্রুয়ারিকে দাগিয়ে দেওয়া নিয়ে তর্কের শেষ নেই! হুজুগ হোক বা পাশ্চাত্য সংস্কৃতির অনুপ্রবেশ,ভালবাসার মানুষটিকে মনের কথা বলার জন্যেই নাকি ভ্যালেন্টাইনস ডে। ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে আইফেল টাওয়ার, সর্বত্র ছড়িয়ে ভ্যালেন্টাইনস ডে-র খুশবু। গিফট, চকোলেট, গোলাপের ভিড়েও ফিসফিসিয়ে উঠে আসে অমোঘ তিনটি শব্দ।

রোজ ডে, প্রোপোজ ডে, চকোলেট ডে পেরিয়ে সেলিব্রেশন উইকের আজ সেই দিন, যার জন্য হা পিত্যেশ। ভ্যালেন্টাইন ডে ওরফে ভালবাসার দিন। বাঙালির বারো মাসে তেরো পার্বণের তালিকায় সেই কবেই ঢুকে পড়েছিল এই প্রেমের দিনটি। চোখে-চোখ। হাতে হাত। মনের মানুষকে মনের কথা বলতে পারার দিন।

vlcsnap-7903-05-19-21h52m42s571

প্রেম কি আর বয়স মানে? প্রাচীন এই অরণ্য প্রবাদের সার্থক উদযাপন এই প্রেমের শহরে। মঙ্গলবার একটি বেসরকারি সংস্থার উদ্যোগে কলকাতার ট্রামসরণিতে ফিরে দেখা প্রেমের সিলেবাস। জনা ছয়েক প্রবীণ দম্পতিকে নিয়ে ধর্মতলা থেকে চিৎপুর পর্যন্ত এক কামরার ট্রামে জয়রাইড। ছিল গান-বাজনা-ফ্যাশন শো।

পিছিয়ে নেই জেন এক্স, ওয়াই-ও। ব্যস্ত জীবনে একটু উষ্ণতার খোঁজে, এদিন শহরের বিভিন্ন লাভ ডেনে কপোত-কপোতির ভিড়। ভাগ্যিস নীতি পুলিশের উৎপাত নেই। তাই ফাল্গুনের শুরুতে অনেকেই গুনগুন করে উঠলেন, বসন্ত এসে গেছে।

First published: 07:25:16 PM Feb 14, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर