Home /News /kolkata /
হাইকোর্টের নির্দেশ মেনে জানুয়ারিতে শুরু হবে উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়া,আবারও মামলার জটে পড়ার আশঙ্কা    

হাইকোর্টের নির্দেশ মেনে জানুয়ারিতে শুরু হবে উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়া,আবারও মামলার জটে পড়ার আশঙ্কা    

চূড়ান্ত মেধাতালিকায় জায়গা পেয়েছেন তবে হাইকোর্টের মামলায় অন্তর্ভুক্ত ছিলেন না, এমন নিয়োগ প্রার্থীর সংখ্যাও কম নয়।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: উচ্চ প্রাথমিক নিয়োগ মামলা সোমবার পৌঁছাতে পারে হাইকোর্ট ডিভিশন বেঞ্চে। সিঙ্গেল বেঞ্চের রায় চ্যালেঞ্জ করে আপিল মামলা দাখিল করতে পারে স্কুল সার্ভিস কমিশন। তবে নিয়োগ প্রক্রিয়া নতুন মাত্রা নিতে পারে চূড়ান্ত মেধা তালিকায় থাকা কিছু নিয়োগ প্রার্থী ডিভিশন বেঞ্চে গেলে। চূড়ান্ত মেধাতালিকায় জায়গা পেয়েছেন তবে হাইকোর্টের মামলায় অন্তর্ভুক্ত ছিলেন না, এমন নিয়োগ প্রার্থীর সংখ্যাও কম নয়।

এই নিয়োগ প্রার্থীরা হাইকোর্ট ডিভিশন বেঞ্চে গেলে নিয়োগ মামলায় বলতে পারে, তারা সিঙ্গেল বেঞ্চে বলার কোনও সুযোগ পায়নি অথচ তাদের নিয়োগ তালিকা বাতিল করে দেওয়া হয়েছে। শুক্রবার বিচারপতি মৌসুমী ভট্টাচার্য উচ্চ প্রাথমিক নিয়োগ মামলায় রায় ঘোষণা করে জানান, নিয়োগ প্রক্রিয়া বাতিল একইসঙ্গে বাতিল মেধা তালিকা। নতুন করে এক লক্ষ আশি হাজার নিয়োগ প্রার্থীর ভেরিফিকেশন থেকে ইন্টারভিউ এবং মেধাতালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে।

 ৩১ জুলাই ২০২১ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনে দ্রুত নিয়োগ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ভার্চুয়াল মোডের সম্মতি দিয়েছে হাইকোর্ট। ১৪৩৩৯ শূন্য পদের নিয়োগ কবে হবে তার এখনও কোনও সদুত্তর নেই। আবারও মামলার জটে নিয়োগ প্রক্রিয়া দীর্ঘায়িত হওয়ার আশঙ্কা উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।

Arnab Hazra

Published by:Elina Datta
First published:

Tags: Upper Primary Teacher