Home /News /kolkata /
'কেউ ছাড় পাবেন না, সঠিক সময়ে প্রমাণ হবে', এজলাস থেকে বেরোনোর সময় 'ভবিষ্যৎদ্বাণী' পার্থর

'কেউ ছাড় পাবেন না, সঠিক সময়ে প্রমাণ হবে', এজলাস থেকে বেরোনোর সময় 'ভবিষ্যৎদ্বাণী' পার্থর

এদিনের এজলাস থেকে বেরনোর সময়  পার্থকে ছেঁকে ধরেন সাংবাদিকরা! আর এবার রীতিমতো   'ভবিষ্যৎদ্বাণী' করলেন পার্থ, তাঁর কথায়, 'কেউ ছাড় পাবে না, সঠিক সময়ে সব প্রমাণ হবে',!

  • Share this:

    #কলকাতা: তখন এজলাস থেকে বের হচ্ছেন একদা  রাজনৈতিক মঞ্চ কাঁপানো, ধুতি-পাঞ্জাবি, পায়ে স্নিকার পরা  দোর্দণ্ডপ্রতাপ নেতা পার্থ চট্টোপাধ্যায়! আপাতত তিনি জেল-বন্দি, প্রেসিডেন্সি জেল-এর বাসিন্দা! ১৪ দিন জেল হেফাজতের পর, বৃহস্পতিবার আদালতে তোলা হয় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। ফের  অপসারিত মন্ত্রীর জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী, যদিও রায়দান স্থগিত রেখেছে আদালত। এদিনের এজলাস থেকে বেরনোর সময়  পার্থকে ছেঁকে ধরেন সাংবাদিকরা! আর এবার রীতিমতো   'ভবিষ্যৎদ্বাণী' করলেন পার্থ, তাঁর কথায়, 'কেউ ছাড় পাবে না, সঠিক সময়ে সব প্রমাণ হবে'!

    বৃহস্পতিবার ইডি-র বিশেষ আদালতে পার্থর জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী। সওয়ালে বলেন, পার্থ চট্টোপাধ্যায়ের অক্সিজেন-নেবুলাইজার প্রয়োজন। হিমোগ্লোবিন কম, তাঁর শরীরে ক্রিয়েটিনিনের পরিমাণও বেড়েছে। পা ফুলেছে, পায়ে ব্যথা, হাঁটাচলার ক্ষেত্রেও সমস্যা হচ্ছে। তৃণমূলের প্রাক্তন মহাসচিবের শারীরিক পরিস্থিতির দিকটি বিবেচনা করে তাঁকে জামিন দেওয়া হোক, এমনটাই আবেদন আইনজীবীর। তিনি আরও বলেন, পার্থর কাছে ED কিছুই পায়নি, পার্থ চট্টোপাধ্যায়ের ক্ষেত্রে PMLA প্রযোজ্য হয় না। তাঁর প্রশ্ন, '' ১৪ দিন জেলে থাকার সময় মাত্র একদিন জেরা, যদি গুরুত্বই থাকত তাহলে একদিন জেরা কেন?''

    পালটা ইডি-র আইনজীবী বলেন, পার্থর ৬০ ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ৩০টি ভুয়ো কোম্পানির হদিশ মিলেছে। পার্থ ঘনিষ্ঠদের নামে একাধিক কোম্পানির হদিশ’ মিলেছে। দুর্নীতির টাকা কোম্পানির নামে ট্রান্সফার হয়েছে। পার্থর স্ত্রীর ট্রাস্টের নামে মেদিনীপুরে স্কুল, উত্তর ২৪ পরগনার গোবাগাছিতে ফার্ম হাউস। অর্পিতার LIC-র প্রিমিয়াম পার্থর অ্যাকাউন্ট থেকে যেত, চেন পদ্ধতিতে কালো টাকা সাদা করা হত।'' এদিন আদালতে ইডি-র আইনজীবীর দাবি, পার্থ তদন্তে সহযোগিতা করেননি। অর্পিতার ফ্ল্যাট থেকে বিপুল অর্থের উৎস সম্পর্কেও মুখ খোলেননি প্রাক্তন মন্ত্রী।

    আরও পড়ুন: অ্যাকাউন্ট থেকে অ্যাকাউন্ট লেনদেনেও শতাংশের খেলা, ধরা পড়ে গেল অনুব্রতর কৌশল-কেরামতি!

    আরও পড়ুন: আচমকা ঘটনার পরিবর্তন! অনুব্রতর মেয়ের হাজিরার প্রয়োজন নেই, জানাল আদালত

    লাগাতার জেরা। এসএসসি দুর্নীতি কাণ্ডে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের আরও সম্পত্তি কোথায় কোথায় রয়েছে? জানতে মরিয়া এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জেলে গিয়েই ম্যারাথন জেরা শুরু করেছে। মঙ্গলবার পার্থ-ঘনিষ্ঠ অর্পিতাকে জেরা করেছিলেন ইডির আধিকারিকরা। বুধবার প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জেলে গিয়ে জেরা করলেন তদন্তকারী আধিকারিকরা। একেবারে ম্যারাথন জেরা করা হল পার্থকে। সূত্রের খবর, পার্থর সঙ্গে যৌথ সম্পত্তির কথা জানিয়েছেন অর্পিতা। সেই বয়ানের ভিত্তিতেই পার্থর বক্তব্য মিলিয়ে দেখছেন অফিসারেরা। সম্ভাবনা রয়েছে আরও সম্পত্তির খোঁজের। সূত্রের খবর, পাঁচঘণ্টা জেরা করা হয় পার্থকে। আজ কোর্টে তোলা হবে পার্থ-অর্পিতাকে। বিপুল নগদ টাকার উৎস কী? কারা জড়িত রয়েছে? এসব প্রশ্নই করা হয় পার্থকে।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Partha Chatterjee

    পরবর্তী খবর