পিছিয়ে পড়ল যাদবপুর, দেশের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় পঞ্চম স্থানে কলকাতা বিশ্ববিদ্যালয়

পিছিয়ে পড়ল যাদবপুর, দেশের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় পঞ্চম স্থানে কলকাতা বিশ্ববিদ্যালয়
  • Share this:

#কলকাতা: শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় যাদবপুর বিশ্ববিদ্যালয়কে পিছনে ফেলে দিয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয় । মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক থেকে প্রকাশিত সেরা বিশ্ববিদ্যালয়ের এই তালিকায় শীর্ষে রয়েছে ইন্ডিয়ান ইনস্টিউট অফ সায়েন্স ।

সারা ভারতে সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় পঞ্চম স্থান পেয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয় ও ষষ্ঠ স্থানে রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয় । পশ্চিমবঙ্গের মধ্যে যাদবপুরকে পিছনে ফেলে সেরা বিশ্ববিদ্যালয়ের তকমা পেয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়।

fb4f9048-3e29-4a46-82b3-1f31ba203bf0

এই প্রসঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী ব্যানার্জী জানিয়েছেন কলকাতা বিশ্ববিদ্যালয় তার স্থান ফিরে পেয়েছে, যাদবপুরের সঙ্গে কোনও তুলনায় যাচ্ছি না । এটি বিশ্ববিদ্যালয়ের জন্যও ভালো, গবেষণার দিক দিক দিয়ে কলকাতা বিশ্ববিদ্যালয় অনেক এগিয়ে আছে ও আমাদের লক্ষ্য সারা ভারতে এক নম্বর স্থান অধিকার করা ।

এই প্রথমবার এই তালিকায় শীর্ষ ১০ এ পশ্চিমবঙ্গ থেকে দুটি বিশ্ববিদ্যালয় এই তালিকায় রয়েছে । এই সাফল্যের জন্য কলকাতা বিশ্ববিদ্যালয়কে অভিনন্দন, আজকের দিনটি রাজ্যের জন্য অত্যন্ত গর্বের, প্রতিক্রিয়া যাদবপুরের উপাচার্য সুরঞ্জন দাশের ।

First published: 11:13:31 PM Apr 08, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर