Home /News /kolkata /
কলকাতায় তৈরি হচ্ছে জোড়া উড়ালপুল, কাজ শুরু হবে শীঘ্রই

কলকাতায় তৈরি হচ্ছে জোড়া উড়ালপুল, কাজ শুরু হবে শীঘ্রই

Representational Image

Representational Image

  • Share this:

    #কলকাতা: কলকাতায় জোড়া উড়ালপুল তৈরির সিদ্ধান্ত। দক্ষিণ কলকাতায় ব্যস্ত সময়ে যানজট কমাতে উড়ালপুল তৈরির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বালিগঞ্জ ফাঁড়ি থেকে আলিপুরের সৌজন্য পর্যন্ত তৈরি হবে নয়া উড়ালপুল। দ্বিতীয়টি হবে আলিপুর চিড়িয়াখানা থেকে টলিক্লাব পর্যন্ত।

    একদিকে গাড়ির চাপ। আরেকদিকে যানজট। নাভিশ্বাস উঠেছে আমজনতার। এবার সেই যান যন্ত্রণা থেকে শহরবাসীকে মুক্তি দিতে নয়া উড়ালপুল তৈরির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বুধবার টেন্ডারও প্রকাশ করা হয়েছে। কেএমডিও ও পূর্ত দফতরের যৌথ নজরদারিতে চলবে উড়ালপুল তৈরির কাজ।

    প্রথম উড়ালপুলটি তৈরি হচ্ছে বালিগঞ্জ ফাঁড়ি থেকে আলিপুর সৌজন্য পর্যন্ত।  দ্বিতীয় উড়ালপুল তৈরি হচ্ছে আলিপুর চিড়িয়াখানা থেকে টলি ক্লাব পর্যন্ত। ইতিমধ্যেই সিদ্ধান্ত হয়েছে, মা উড়ালপুল থেকে এজেসি বোস রোড ফ্লাইওভার সংযোগকারী সেতুর মাঝামাঝি পার্ক সার্কাস থেকে বালিগঞ্জ ফাঁড়ি পর্যন্ত একটি RAMP তৈরি হবে।

    বালিগঞ্জ ফাঁড়ি থেকে আলিপুর সৌজন্য পর্যন্ত তৈরি হবে নয়া উড়ালপুল। হাজরা রোড ধরে যাবে এই উড়ালপুল। মাঝে শরৎ বোস রোডের দু’দিকে দু’টি RAMP নামানোর সিদ্ধান্ত হয়েছে।

    এই উড়ালপুলের ভবিষ্যৎ নিয়ে হাজারও প্রশ্নও রয়েছে। তিনটি RAMP নামানো নিয়েও রয়েছে প্রশ্ন। কারণ, বালিগঞ্জ ফাঁড়ি থেকে আলিপুর রাস্তাটি খুব চওড়া নয়। রাস্তার ধারে একাধিক বহুতল রয়েছে। দ্বিতীয় উড়ালপুলটি আলিপুর চিড়িয়াখানা থেকে টলিক্লাব পর্যন্ত যাবে। টালি নালার উপর দিয়ে তৈরি হবে টলি ক্লাবমুখী নয়া উড়ালপুল।

    ইঞ্জিনিয়ারদের দাবি, দ্বিতীয় উড়ালপুল তৈরিতে কোনও বাধা নেই। আগামী তিন বছরের মধ্যে এই দুই উড়ালপুল তৈরির কাজ শেষ করতে চায় রাজ্য সরকার।

    WhatsApp Image 2019-02-06 at 13.54.35

    First published:

    Tags: Flyover, Kolkata

    পরবর্তী খবর