কলকাতা

?>
corona virus btn
corona virus btn
Loading

ডেটিং সাইটে সঙ্গিনীর খোঁজ! ছত্তীসগড়ের ব্যবসায়ীর ১২ লক্ষ টাকা হাতিয়ে নিল কলকাতার দুই প্রতারক

ডেটিং সাইটে সঙ্গিনীর খোঁজ! ছত্তীসগড়ের ব্যবসায়ীর ১২ লক্ষ টাকা হাতিয়ে নিল কলকাতার দুই প্রতারক
আলিপুর আদালতে ধৃত দুই অভিযুক্ত৷

পশ্চিম মেদিনীপুরের দুই বাসিন্দা জীবনকৃষ্ণ সিং ও সন্ধিশঙ্কর বারিকে গ্রেফতার করে ছত্তীসগড় পুলিশ।

  • Share this:

#কলকাতা: লকডাউনে গৃহবন্দি অবস্থা হোক বা ওয়ার্ক ফ্রম হোম, ডেটিং সাইটে নতুন সঙ্গিনী বা বান্ধবীর খোঁজ করছেন অনেকেই।  ছত্তীসগড়ের সুরজপুর জেলার বিশ্রামপুরের এক ব্যবসায়ীও খুঁজেছিলেন ডেটিং সাইটের মাধ্যমে নতুন বান্ধবী খোঁজার চেষ্টা করেছিলেন। আর তা করতে গিয়েই প্রতারণার ফাঁদে পড়ে ১২ লক্ষ টাকা খুইয়েছেন তিনি!

ওই ব্যবসায়ীর মতোই একই ফাঁদে পা দিয়েছিলেন অনেকেই,  প্রচুর অভিযোগও দায়ের হয় ছত্তীসগড়ের বিভিন্ন থানায়। ওই ব্যবসায়ী অভিযোগ করেন, ডেটিং সাইটে বান্ধবী খুঁজতে গিয়ে বিভিন্ন টোপ দিয়ে তাঁর থেকে বারো লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে একটি ওয়েব সাইট।  ছত্তীসগড়ের পুলিশের কাছে অভিযোগ আসতেই তদন্ত শুরু করে বিশ্রামপুর থানা। প্রতারণা ফাঁদের শিকড়ে পৌঁছতে সেই ডেটিং সাইটের বিভিন্ন খুঁটিনাটি তথ্যের সন্ধান শুরু করেন তদন্তকারীরা। তদন্ত করতে গিয়ে খোঁজ মেলে কলকাতার। ছত্তীসগড়ের পুলিশের একটি টিম কলকাতায় এসে খোঁজ শুরু করে ডেটিং সাইটে উল্লেখ করা সংস্থার। লেক থানা এলাকার যোধপুর পার্ক অঞ্চলের একটি জায়গায় হানা দিয়ে খোঁজ মেলে দুই ব্যক্তির।

পশ্চিম মেদিনীপুরের দুই বাসিন্দা জীবনকৃষ্ণ সিং ও সন্ধিশঙ্কর বারিকে গ্রেফতার করে ছত্তীসগড় পুলিশ।  অভিযোগ ওই ব্যবসায়ীকে বিভিন্ন প্রতিশ্রুতি  দিয়ে ১২ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়।  তদন্তে পুলিশ জানতে পারে, এক এক রকম সুযোগ সুবিধের জন্য ভিন্ন ভিন্ন পরিমাণের টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হত ওই  ডেটিং সাইট থেকে। কথা বলা থেকে ভিডিও কলিং, সব কিছুতেই প্রতি মিনিটের টাকা গুনতে হত সাইটের গ্রাহকদের। ছত্তীসগড় পুলিশ দুই অভিযুক্তকে গ্রেফতার করে আলিপুর আদালতে ট্রানজিট রিমান্ডের জন্য নিয়ে আসে। উদ্ধার হয় বেশ কিছু জিনিস সহ একাধিক নথি।

পুলিশ সূত্রের খবর বিভিন্ন সূত্র মারফত আগ্রহীদের মোবাইল নম্বর জোগাড় করে ডেটিং- এর প্রস্তাব দেওয়া হত। লেক থানা এলাকায় পাকাপাকি ভাবে একটি অফিস তৈরি করেছিল দুই অভিযুক্ত।  আলিপুর আদালতে পেশ করা হলে দুই অভিযুক্তকে জামিন দেয় আদালত।

Susobhan Bhattacharya

Published by: Debamoy Ghosh
First published: September 17, 2020, 11:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर