Home /News /kolkata /
উদয়পুর ও জম্মু নিয়ে স্বাধীন বিচারবিভাগীয় তদন্তের দাবি তৃণমূলের

উদয়পুর ও জম্মু নিয়ে স্বাধীন বিচারবিভাগীয় তদন্তের দাবি তৃণমূলের

এখনও কেন গ্রেফতার নয় নুপূর শর্মা? সুর চড়াল তৃণমূল কংগ্রেস। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: বিভাজনের রাজনীতির পাশাপাশি উদয়পুর ও জম্মু ইস্যুতে সুর চড়াল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। এদিন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ দাবি করেছেন,  ‘‘একটা ষড়যন্ত্র বিজেপি দেশের বুকে করছে। আর্থিক চাপ যত চাপছে মানুষের ওপর। সেদিক থেকে নজর ঘোরাতে, বিজেপি পরিকল্পিত ভাবে ধর্মীয় রাজনীতি ছড়াতে চাইছে। নুপূর শর্মার মন্তব্য একটা দিক। অন্যদিকে উদয়পুরের ঘটনা। সেখানে বলা হল, নুপূর শর্মাকে আক্রমণ কর‍তে এই সব আচরণ করা হয়েছে। দেখা গেল অভিযুক্ত ব্যক্তি বিজেপির সদস্য ৷ জম্মুতে গ্রেফতার হল জঙ্গি।

সেও বিজেপির জম্মু আইটি সেলের অন্যতম সদস্য ছিলেন। বিজেপি আসলে তাদের সদস্যদের দিয়েই অশান্তি করাচ্ছে। লস্কর জঙ্গি একদিকে বিজেপির আইটি সেলের সদস্য ৷ অন্যদিকে নুপূর শর্মা কেসে এখনও সে গ্রেফতার হয়নি। কেন তাকে এখনও গ্রেফতার করা হচ্ছে না? এই নিয়ে তৃণমূল কংগ্রেস স্বাধীন বিচার বিভাগীয় তদন্ত চাইছি।’’ তিনি এদিন জানিয়েছেন, ‘‘ছবিতে দেখা যাচ্ছে অমিত শাহের সঙ্গে ওই লস্কর জঙ্গি। এই আঁতুরঘর কোথায়? এটা তদন্ত করে দেখা উচিত।’’ ফের একবার নুপূর শর্মার গ্রেফতারির দাবি তুলল তৃণমূল কংগ্রেস। কেন এতদিন তাঁকে গ্রেফতার করা হয়নি, প্রশ্ন রাজ্যের ক্ষমতাসীন রাজনৈতিক দলের। অনেক আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নুপূর শর্মার গ্রেফতারির দাবি জানিয়েছিলেন। তার পরও কেন তাঁকে গ্রেফতার করা হল না? যে নুপূর শর্মার মন্তব্যের প্রেক্ষিতে আজ এমন অগ্নিগর্ভ পরিস্থিতি হয়েছে, তাঁর বিরুদ্ধে কেন পদক্ষেপ করছে না কেন্দ্র, ফের প্রশ্ন তুলল তৃণমূল।

আরও পড়ুন- সূর্যদেবের গোচরে দারুন ফল পাবেন এই রাশির জাতক-জাতিকারা! জানুন কীভাবে জীবনে সুখের বান আসবে

এদিন কুণাল ঘোষ বলেন, বিজেপি নেতাদের উস্কানিমূলক মন্তব্যের জন্যই রাজ্যের শান্তির পরিবেশ বিঘ্নিত হয়েছে। কেন্দ্রের এই বিজেপি সরকার না পারছে মানুষকে শান্তি দিতে, না পারছে মানুষকে নিরাপত্তা দিতে। কাশ্মীরের পরিস্থিতি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, বিজেপি সরকার মানুষকে ন্যূনতম নিরাপত্তা দিতে ব্যর্থ। কাশ্মীরি পণ্ডিতদের নির্বিচারে হত্যা করা হয়েছে। এর জবাব দিক কেন্দ্রের বিজেপি সরকার, মন্তব্য কুণালের।অন্যদিকে সুখেন্দু শেখর রায় বলেন, বঙ্গ বিজেপির নেতারা ধারাবাহিক ভাবে উস্কানিমূলক মন্তব্যকে প্রশয় দিয়েছে। যেভাবে গত কয়েকদিন ধরে রাজ্যে বিক্ষোভের পরিবেশ তৈরি হয়েছে, তাতে বিজেপির অনেক গঠনমূলক পদক্ষেপ করা উচিত ছিল। তা না করে উস্কানিমূলক মন্তব্য করছেন তারা। আর যে বিজেপি নেত্রীর মন্তব্যকে কেন্দ্র করে শুধু দেশীয় ক্ষেত্রে নয়, আন্তর্জাতিক দুনিয়াতেও মুখ পুড়েছে ভারতের, সেই নুপূর শর্মাকে কেন গ্রেফতার করা হল না, প্রশ্ন তৃণমূলের।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: AITMC, Kunal Ghosh

পরবর্তী খবর