Home /News /kolkata /
Trinamool Congress: সিবিআই পক্ষপাতিত্ব করছে, আজ রাজভবনে যাচ্ছে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল

Trinamool Congress: সিবিআই পক্ষপাতিত্ব করছে, আজ রাজভবনে যাচ্ছে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল

File Photo

File Photo

রাজভবনে যাওয়া নিয়ে কটাক্ষ বিজেপির। 

  • Share this:

আবীর ঘোষাল, কলকাতা: আজ রাজভবনে যাচ্ছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) প্রতিনিধি দল। রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে তারা সিবিআই পক্ষপাতিত্বের বিরুদ্ধে অভিযোগ জানাতে চলেছে। গতকাল, সোমবারই এই ইস্যুতে পথে নেমেছে  তৃণমূল কংগ্রেস। আজ, মঙ্গলবার রাজভবনে রাজ্যপালের সঙ্গেও সাক্ষাৎ করবে তৃণমূলের প্রতিনিধি দল। তাঁদের দাবি, বিজেপিতে আশ্রয় নেওয়া চিটফান্ড কাণ্ডে অভিযুক্তদের গ্রেফতার করতে হবে।

এই প্রতিনিধি দলে আছেন, ব্রাত্য বসু, কুণাল ঘোষ, ফিরোজা বিবি, তাপস রায়, সায়নী ঘোষ, শশী পাঁজা, অর্জূন সিং ও বিশ্বজিৎ দেব। আজ সকাল সাড়ে ১১'টায় তাঁরা যাবেন রাজভবনে।

আরও পড়ুন-ম্যারেজ লাইনই বলে দেবে কেমন হবে আপনার বৈবাহিক জীবন; কীভাবে দেখবেন? জেনে নিন

তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষের অভিযোগ, “গ্রেফতারি থেকে বাঁচতে বিজেপিতে যোগ দিয়েছে চিটফান্ড কাণ্ডে অভিযুক্তরা। তাদের গ্রেফতারিতে পক্ষপাতিত্ব করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।” এই অভিযোগে সিবিআইয়ের উপর চাপ বাড়াতে এবার পথে নামার পাশাপাশি, রাজ্যপালের সাথে সাক্ষাৎ করছে তৃণমূল। সোমবার রাজ্যের তিন প্রান্তে মিছিল করেছে তৃণমূল কংগ্রেস। গতকাল, সোমবার দুপুর তিনটেয় সল্টলেকের সিবিআই দফতর সিজিও কমপ্লেক্সের সামনে বিক্ষোভ দেখায় তৃণমূলের ছাত্র এবং যুব সংগঠন। নেতৃত্বে ছিলেন বিধায়ক বাবুল সুপ্রিয়, কুণাল ঘোষ, সায়নী ঘোষ, তৃণাঙ্কুর ভট্টাচার্যের মতো নেতারা।

পূর্ব মেদিনীপুরের কাঁথি এবং হলদিয়াতেও বিক্ষোভ মিছিল এবং স্ট্রিট কর্নার হয়। হলদিয়ার বিক্ষোভ কর্মসূচির নেতৃত্বে ছিলেন মন্ত্রী মানস ভুঁইঞা, বিধায়ক শিউলি সাহা, রাজীব বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে কাঁথিতে ছিলেন মন্ত্রী অখিল গিরি। তবে শুধুমাত্র বিক্ষোভ মিছিল, স্ট্রিট কর্নার নয়। এই দাবি নিয়ে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ রাজভবনে রাজ্যপালের দ্বারস্থ হচ্ছেন তৃণমূলের ৮ প্রতিনিধি। নেতৃত্বে থাকবেন মন্ত্রী ব্রাত্য বসু। এ ছাড়াও এই দলে থাকছেন কুণাল ঘোষ, বাবুল সুপ্রিয়, অর্জুন সিং সায়নী ঘোষ, ফিরোজা বিবি-সহ অন্যরা।

আরও পড়ুন- নিয়োগ দুর্নীতি বিচারাধীন বিষয়, তদন্ত শেষ হোক, কলুষমুক্ত হবে পর্ষদ: কল্যাণময় গঙ্গোপাধ্যায়

ওয়াকিবহাল মহল বলছে, কথায় কথায় বিজেপি নেতারা রাজ্যপালের দ্বারস্থ হন। এবার পাল্টা বিজেপিতে যোগ দেওয়া অভিযুক্তদের গ্রেফতারির দাবিতে জগদীপ ধনখড়ের দ্বারস্থ হচ্ছে তৃণমূল। যদিও বিষয়টিকে আমল দিতে রাজি নয় বিজেপি। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “ওঁরা বিজেপিকে ভয় পাচ্ছেন। তাই এসব করছে।” এই কটাক্ষে অবশ্য আমল দিতে রাজি নয় তৃণমূলও। রাজভবন তৃণমূলের প্রতিনিধি দলের আসার বিষয় ট্যুইট করেছে। তবে কোনও ইস্যু জানানো হয়নি বলে সেখানে উল্লেখ করা হয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: AITMC, CBI

পরবর্তী খবর