হোম /খবর /কলকাতা /
কলকাতায় চলছে আমফানের তাণ্ডব, ঝড়ের দাপটে একে একে উপড়ে পড়ছে গাছ

কলকাতায় চলছে আমফানের তাণ্ডব, ঝড়ের দাপটে একে একে উপড়ে পড়ছে গাছ

তাণ্ডবের পর শক্তিক্ষয়। এখন সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত আমফান। মুর্শিবাদে বাংলাদেশ সীমান্তের কাছে রয়েছে।

তাণ্ডবের পর শক্তিক্ষয়। এখন সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত আমফান। মুর্শিবাদে বাংলাদেশ সীমান্তের কাছে রয়েছে।

শহরের ক্যামাক স্ট্রিট, শ্যামবাজার, এপিসি রোড, হরিশ্চন্দ্র মুখারজী রোড, ম্যাডক্স স্কোয়্যার, রাজাবাজার, ময়দান এলাকায় বড়, বড় গাছ ভেঙে পড়েছে ।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: সুপার সাইক্লোন আমফানের ল্যান্ডফল শুরু হয়েছে । পূর্বাভাস মতই ঠিক দুপুর আড়াইটে নাগাদ উপকূলে আছড়ে পড়ে আমফান । এই প্রক্রিয়া চলবে আগামী ৪ ঘণ্টা । আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আমফান পশ্চিবঙ্গের দক্ষিণ উপকূলে আছড়ে পড়েছে । তীব্র গতিতে স্থলভাগের ভিতরে প্রবেশ করছে আমফান ।

তবে আবহাওয়াবিদরা জানাচ্ছেন, স্থলভাগে ঢুকলে উপকূল এলাকায় ঘূর্ণিঝড়ের গতি হবে ১৬০ কিমি । বিকেল সাড়ে ৫টা নাগাদ দক্ষিণ ২৪ পরগণার ক্যাওড়াখালিতে ঢোকার কথা আমফানের । এই মুহূর্তে দিঘা থেকে আর মাত্র ৬৫ কিমি দূরে রয়েছে আমফান । সাগর থেকে মাত্র ৩৫ কিলোমিটার দূরে ঘূর্ণিঝড়ের চোখ । এই মুহূর্তে কলকাতায় ঝড়ের গতি ৭০ কিমি/ঘণ্টা । আমফানের দাপটে শহরে একে একে উপড়ে পড়ছে বড় গাছ । কলকাতা পুরসভার তরফে জানা গিয়েছে ইতিমধ্যেই শহরের ক্যামাক স্ট্রিট, শ্যামবাজার, এপিসি রোড, হরিশ্চন্দ্র মুখারজী রোড, ম্যাডক্স স্কোয়্যার, রাজাবাজার, ময়দান, মানিকতলা মেন রোডের বেঙ্গল কেমিক্যালের সামনে, পূর্ণদাস রোড, বালিগঞ্জ গার্ডেন, পূর্বাচল মেন রোড, রায়বাহাদুর রোড এলাকায় চোট বড় ১৩টি গাছ ভেঙে পড়েছে । দুর্যোগ মাথায় করে সেই গাছ কেটে পরিষ্কার করার কাজ শুরু করেছেন পুরসভার কর্মীরা ।

এদিকে, শ্রীরামপুরে ঝড়ে গাছ পড়ে  কেএম শাহ স্ট্রিটের একটি বাড়িতে । বাড়িটি আগেই বিপজ্জনক ঘোষণা করে পুরসভা । ঝড়ে দোতলা বাড়িতে গাছ পড়ে । বাড়ির একতলায় ২টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে । তবে হতাহতের কোনও খবর নেই ।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Kolkata, Super Cyclone Amphan