কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

পুজোয় নাই বা হল প্যান্ডেল হপিং, হোক ডুয়ার্স-সুন্দরবনের জঙ্গলভ্রমণ

পুজোয় নাই বা হল প্যান্ডেল হপিং, হোক ডুয়ার্স-সুন্দরবনের জঙ্গলভ্রমণ
Photo Collected

পাঁচ মাস বন্ধ থাকার পর খুলে গেল শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্ক। খুলল ডুয়ার্স ও সুন্দরবনও। শুরু অনলাইন বুকিং। আনলক পর্বে পর্যটনে নতুন জোয়ারের আশা।

  • Share this:

#কলকাতা: এবার পুজোয়ে ভিড় কম হবে প্যান্ডেলে প্যান্ডেলে৷ করোনার ভয় জমায়েত এড়িয়ে চলবেন অনেকেই৷ তবে পুজোর আনন্দ হতে পারে অন্যভাবে৷ শহরের কোলাহল ছেড়ে বেড়িয়ে পড়তেই পারেন জঙ্গলে৷ সেখানে কয়কটা দিন কাটিয়ে আসতে পারেন মহানন্দে৷ তৈরি পর্যটন কেন্দ্রগুলোও৷  উৎসবের মরশুমেই খুলল শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্ক। ফের পর্যটকদের মুখোমুখি শীলা,কিকা,রিকা। দুশো সাতানব্বই হেক্টর জমি জুড়ে, শাল সেগুনের জঙ্গলে বন্যপ্রাণের সংসার। করোনা, লকডাউনে পাঁচ মাসের বেশি বন্ধ থাকার পর খুলল পার্ক। খুলে গেল ডুয়ার্সের জঙ্গল।

আনলক পর্বে খুলল গরুমারা, চাপড়ামারি, রাজাভাতখাওয়া স্যাংচুয়ারি৷ পর্যটকদের জন্য খুলে দেওয়া হল সুন্দরবনের জঙ্গলও৷ অন্যান্যবার এই সময়ে প্রায় দশ থেকে পনের লক্ষ পর্যটকের ভিড় হয় জঙ্গলে। এবার কি বাড়বে পর্যটক সংখ্যা? অন্তর্দেশীয় ও আন্তঃরাজ্য ভ্রমণ বন্ধ। মনে করা হচ্ছে, এই সুযোগে বাড়তে পারে লোকাল ট্যুরিজম। এতদিন ঘরবন্দি থাকার পর জঙ্গলে ছুট দিতেই পারে বাঙালি। তবে বেড়াতে গেলে মানতে হবে কোভিড স্বাস্থ্যবিধি।

যেসব নিয়ম মানতে হবে তা হল, সঙ্গে রাখতে হবে কোভিড নেগেটিভ রিপোর্ট৷ স্যানিটাইজার, মাস্ক বাধ্যকামূলক৷ স্বাস্থ্যবিধি নিয়ে হোটেলকর্মীদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে৷ পর্যটকদের জন্য বিশেষ জিপের ব্যবস্থা করেছে বন দফতর৷ জঙ্গল খোলায় নতুন অক্সিজেন পাবে ঝিমিয়ে পড়া পর্যটনশিল্প। বলছেন পর্যটন ব্যবসায়ীরা। পাঁচ মাস বন্ধ থাকার পর খুলে গেল শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্ক। খুলল ডুয়ার্স ও সুন্দরবনও। শুরু অনলাইন বুকিং। আনলক পর্বে পর্যটনে নতুন জোয়ারের আশা।

জঙ্গল খোলায় খুশী পর্যটকরাও।মার্চ থেকে ঘরবন্দি বাঙালি। চার দেওয়ালের গন্ডিতে হাঁসফাঁস জীবন। সবুজের ডাকে এবার মুক্তির হাতছানি।

Published by: Pooja Basu
First published: October 6, 2020, 3:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर